নিউজটি পড়া হয়েছে 249

লেখক-পাঠকদের মিলন মেলায় মুখরিত ‘সিলেট বই মেলা’-২০১৮

নিজস্ব প্রতিবেদকঃ  শুরু হয়েছে পক্ষকালব্যাপী সিলেট বইমেলা। নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বৃহস্পতিবার বিকেলে মেলার উদ্বোধন করেছেন একুশে পদকপ্রাপ্ত লোকসংগীত শিল্পী সুষমা দাস।

সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় তৃতীয় বারের মতো আয়োজিত সিলেট বইমেলার আজ ছিল দ্বিতীয় দিন।

বইমেলার দ্বিতীয়  দিনেও  ছিল পাঠকের উপচে পড়া ভিড়।বিভিন্ন স্টলে ঘুরে ঘুরে বই দেখছেন এবং কিনছেন বই মেলায় আশা পাঠকরা।কেউ কেউ বসে কবিতা আবৃত্তি শুনছেন।

মেলায় ঘুরতে আশা কবি বিনিয়ামিন রাসেলের কাছে প্রতিবেদক জানতে চান এবারের বই মেলা কেমন জমছে? তিনি বলেন পাঠকের আনাগোনা বাড়ছে,ছুটির দিন তাই আজ পাঠক একটু বেশী এসেছে মেলায়। দু, এক দিনের মধ্যে পুরোদমে বেচাকেনা শুরু হবে বলে আমি মনে করি
 
এবারের মেলায় ঢাকা ও সিলেটের ২০টি প্রকাশনা সংস্থা এবং বইয়ের বিপণন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এগুলো হলো- ঢাকার প্রথমা, কথা প্রকাশ, উৎস প্রকাশন, অন্বেষা প্রকাশন, রোদেলা প্রকাশন, জয়তী, এক রঙা ঘুড়ি ও শব্দমালা, সিলেটের প্রাকৃত,পায়রা প্রকাশ, চৈতন্য, নাগরী, শ্রীহট্ট প্রকাশ, বাসিয়া প্রকাশনী, ঘাস প্রকাশন, প্রকাশ, প-লিপি প্রকাশন, চট্টগ্রামের দাঁড়িকমা প্রকাশনী এবং সিলেটের বই বিপণন প্রতিষ্ঠান জসিম বুক হাউস, শাকিল বুক সেন্টার ও সিলেট বুক সেন্টার।
মেলায় বিশেষ ছাড়ে প্রকাশনা সংস্থাগুলো বই বিক্রি করছে। প্রতিদিন বেলা তিনটা থেকে রাত আটটা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

প্রতিদিন রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান, সাহিত্য আড্ডা ও নতুন বইয়ের মোড়ক উন্মোচনসহ বিভিন্ন অনুষ্ঠান। মেলা লেখক-পাঠকদের জন্য যেন এক মিলন মেলায় পরিনত হয়েছে।

ফেসবুক মন্তব্য
xxx