নিউজটি পড়া হয়েছে 401

সিনেমায় কাজ করার কোনো ইচ্ছা নেই পলি’র।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃ মোহাম্মদ হোসেন পরিচালিত ‘ফায়ার’ সিনেমার মাধ্যমে ঢালিউডে অভিষেক হয়েছিল চিত্রনায়িকা পলির। প্রথম সিনেমাতেই খোলামেলা অভিনয় করে আলোচিত হয়েছিলেন তিনি। দীর্ঘদিন কোনো সিনেমাতে কাজ না করলেও চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত অংশ নেন পলি। নতুন খবর হচ্ছে-ইদানিং আবারও সরব হয়ে উঠেছেন নায়িকা। নিজেকে উপস্থাপন করার মতো সিনেমা পেলে আবারও চলচ্চিত্রে ফিরবেন বলে জানান তিনি।

তুমুল সমালোচিত ‘ফায়ার’ সিনেমার এই নায়িকা এক দশক আগেও নিয়মিত চলচ্চিত্রে অভিনয় করতেন। তখন এই নায়িকা এতই ব্যস্ত ছিলেন যে, দম ফেলার সময় পেতেন না। ঢাকাই সিনেমাতে পলির অভিষেক হয় মোহাম্মদ হোসেন পরিচালিত মান্নার বিপরীতে ‘ফায়ার’ সিনেমার মাধ্যমে। এরপর শাকিব খান, রুবেল, আমিন খান, অমিত হাসান, আলেকজান্ডার বো, মেহেদীসহ অনেক নায়কের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

মাত্র ৫ বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে পলি অভিনয় করেন শতাধিক চলচ্চিত্রে। এখন পর্যন্ত অনেক সুপারহিট নায়িকা এত কম সময়ে এতগুলো সিনেমাতে অভিনয় করতে পারেননি। তবে এই অভিনেত্রীর বেশিরভাগ সিনেমাই ছিল অশ্লীলতার দায়ে অভিযুক্ত। যার জন্য তিনি আজও সমালোচিত।

সিনেমাতে অশ্লীলতা প্রসঙ্গে পলি বলেন, ‘আমি কোনো অশ্লীলতা করিনি। যা করেছি তা কমার্শিয়াল কাজ। আর কমার্শিয়াল সিনেমা সব সময়ই এমনটা ছিল। তিনি আরও বলেন, ‘তবে হ্যাঁ, আমাদের সময়টা ছিল একটু ভিন্ন। আমার মনে হয়, এটা সময়ের চাহিদা। যখন যেমন, তখন তেমন। আর আমি নিজে কোনো সিনেমা পরিচালনা বা প্রযোজনা করিনি, শুধু অভিনয় করেছি। যাঁরা করিয়েছেন, তাঁরা জানেন কেন করিয়েছেন।

নিজের সময়ে মুক্তিপ্রাপ্ত প্রায় সব সিনেমাই হিট হতো বলে দাবি করেন পলি। তিনি বলেন, ‘তখনকার সময়ে কিন্তু সিনেমা হিট ছিল। এখনকার মতো অবস্থা ছিল না। আমাদের সময় বছরে সিনেমা মুক্তি পেত ১২০টি। আর প্রায় প্রতিটি সিনেমাই ছিল হিট। আর এখন বছরে ৪০টা সিনেমা মুক্তি পায়, চারটা সিনেমাও হিট হয় না। এমন যদি অবস্থা হয়, তা হলে তো আমাদের সময়টাই ভালো ছিল।

সিনেমা থেকে সরে দাঁড়ানোর প্রসঙ্গে পলি বলেন, ‘সিনেমায় যখন কাটপিস ব্যবহার করা হতো তখন সিনেমা থেকে দূরে সরে গিয়েছিলাম। আমরা তো ওভাবে কাজ করতাম না। আমাদের সিনেমার মধ্যে কাটপিস ঢুকিয়ে দেওয়া হতো। এর পুরো দায় আমাদের নিতে হতো, কারণ আমি প্রধান নায়িকা থাকতাম। আমরা তো ওই ধরনের দৃশ্যে সরাসরি অভিনয় করিনি। এর জন্যই নিজেকে গুটিয়ে নিয়েছি।

আবারও চলচ্চিত্রে কাজ করা নিয়ে পলি বলেন, ‘এখন আর সিনেমায় কাজ করার কোনো ইচ্ছা নেই। নতুন করে সিনেমা করলে তো হিট পলি, ফ্লপ হয়ে যাবে। কারণ, এখন কোনো সিনেমাই আগের মতো ব্যবসা করতে পারে না। তারপরও কাজ করার ইচ্ছা আছে। যদি আমাকে নিয়ে কোনো গল্প লেখা হয়, সিনেমা নির্মাণের পরিকল্পনা করা হয়, তা হলে চিন্তা করব কাজ করা যায় কি না।

সূত্রঃ একুশে টিভি 

ফেসবুক মন্তব্য
xxx