নিউজটি পড়া হয়েছে 68

চট্রগ্রাম টেস্টে বড় সংগ্রহের পথে বাংলাদেশ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও সানজামুল ইসলামের দৃঢ়তায় চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে প্রথম সেশন শেষে বড় স্কোরের পথে  রয়েছে বাংলাদেশ। লাঞ্চের আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৪৬৭ রান।

চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত খেলে প্রথম দিনে অপরাজিত ১৭৫ রানে  থাকা মুমিনুল সকালেই আউট হয়ে যান। সেই সাথে বাংলাদেশের এবং তার ব্যক্তিগত স্বপ্ন হারিয়ে যায়। দ্বিতীয় দিনে মুমিনুল মাত্র ১টি রান করে আউট হন। ২১৪ বল খেলে ১৬টি চার আর একটি ছয়ে সাজানো ইনিংসটির এমন অপমৃত্যু সকাল সকাল মন ভেঙ্গে দিল টাইগার সমর্থকদের। রঙ্গনা হেরাথের বলে কুশল মেন্ডিসের তালুবন্দী হন মুমিনুল। তার পরও দুর্দান্ত একটি ইনিংস খেলার জন্য অভিনন্দন পেতেই পারেন তিনি।

মোমিনুলের পদাঙ্ক অনুসরণ করেই যেন মাত্র ৮ রান করে ফিরে গেলেন মোসাদ্দেক হোসেন। ৯৭তম ওভারে সেই হেরাথের বলেই মিডঅনে ক্যাচ দেন মোসাদ্দেক। মেহেদী হাসান মিরাজও ফিরে যান মাত্র ২০ রান যোগ করে। ৪১৭ রানে অধিনায়কের সাথে ভুল বোঝাবুঝিতে রান আউটে কাটা পড়েন মিরাজ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সানজামুলকে সঙ্গী করে যুদ্ধটা চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ।

এর আগে প্রথম দিন টাইগাররা টসে জিতে ব্যাটিংয়ে নেমে অসাধারণ শুরু করে। দিন শেষে ওভার প্রতি ৪.১৫ গড়ে ৪ উইকেট হারিয়ে ৩৭৪ রান তোলে স্বাগতিক দলটি। হাফসেঞ্চুরির দেখা পেয়েছিলেন ওপেনার তামিম ইকবাল (৫২)। আরেক ওপেনার ইমরুল কায়েস করেন ৪০।

তবে শেষ বিকেলের আফসোস হয়েছে মুশফিকুর রহিমের উইকেট। মুমিনুলের সঙ্গে দেশের হয়ে তৃতীয় উইকেট জুটিতে রেকর্ড ২৩৬ রানের পার্টনাশিপ গড়ে শেষ পর্যন্ত ৯২ রানে বিদায় নেন। এরপরেই শূন্য রানে বিদায় নেন লিটন দাশ। মুমিনুল ১৭৫ ও মাহমুদউল্লাহ ৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ফেসবুক মন্তব্য
xxx