নিউজটি পড়া হয়েছে 54

প্রথম দিন শেষে রানের পাহাড়ে বাংলাদেশ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃ সফরকারী শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৭৪ রান। ব্যাটসম্যানদের দাপটে প্রথম দিনটা নিজের করে নিলো বাংলাদেশ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তামিম ইকবাল এবং মুশফিকুর রহিমের ব্যাট থেকে এসেছে ফিফটি। আর সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত আছেন মুমিনুল হক। তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। টস জিতে আগে ব্যাটিং করতে নেমে তামিম ইকবালের ৫২, ইমরুল কায়েসের ৪০, মোমিনুল হকের অপরাজিত ১৭৫ ও মুশফিকুর রহিমের ৯২ রানের সুবাদে ৯০ ওভারে দিন শেষে ৪ উইকেটে ৩৭৪ রান সংগ্রহ করেছে টাইগাররা। সুরাঙ্গা লাকমাল নেন ২ উইকেট।

আগে ব্যাট করার সিদ্ধান্তটা সঠিক প্রমাণ করেন দুই ওপেনার তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। দলীয় ৭২ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৫৩ বলে ৫২ রান করে পেরেরার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। লাঞ্চের আগের বলে আরেক ওপেনার ইমরুল কায়েসকে এলবিডব্লি’র ফাঁদে ফেলেন সান্দাকান।

এরপর শুরু হয় মুমিনুল কাব্য। টেস্টের প্রথম দিনে সবচেয়ে বেশি রান করা বাংলাদেশি এখন মুমিনুল হক। শুধু তাই নয়, প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে দ্রুততম সময়ে দুই হাজারি ক্লাবে পা রেখেছেন মুমিনুল (৪৭ ইনিংসে)। এ ম্যাচে নামার আগে তার দরকার ছিলো ১৬০ রান।

স্বপ্নের মতো দিনটা শেষ করতে পারত বাংলাদেশ, তবে শেষ দিকে দুই উইকেটের দ্রুত পতন কিছুটা ভাবিয়েছিল টাইগার শিবিরে। তবে আর কোন অঘটন ঘটতে দেননি মুমিনুল ও মাহমুদুল্লাহ। দিনটা ভালভাবেই শেষ করে দিয়েছেন মাহমুদুল্লাহ আর মুমিনুল অপরাজিত থেকে।

প্রথম দিন শেষে সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ (প্রথম ইনিংস): ৩৭৪/৪ (তামিম ৫২, ইমরুল ৪০, মুশফিক ৯২, মুমিনুল ১৭৫*, মাহমুদুল্লাহ ৯*; লাকমল ২/৪৩)

ফেসবুক মন্তব্য