নিউজটি পড়া হয়েছে 398

দোয়ারার চাইর গাওঁ হতে নরসিংপুর বাজার পর্যন্ত প্রায় ৪ কিঃমিঃ রাস্তার বেহালদশা

জি এস কছির আলী,দোয়ারা প্রতিনিধিঃ সুনামগঞ্জ জেলার দোয়ারা বাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের চাইর গাওঁ হতে নরসিংপুর বাজার পর্ঘন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তার বেহাল দশা,দেখার কেউ নেই।রাস্তার প্রায় সম্পূর্ণ কার্পেটিং উঠে গিয়ে শত হাজার গর্তের  সৃষ্টি হয়েছে। এবং রাস্তা চলাচল! ও গাড়ী চলাচল একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে।দীর্ঘ দিন ধরে জানমালের ঝুকিঁ নিয়ে এই রাস্তায় মানুষ চলাচল করছে হাজার হাজার মানুষ।
রাস্তয় চলাকালীন সময়ে নিত্য দুর্ঘটনার স্বীকার ও হচ্ছে অনেকে।এই রাস্তাটির বেহাল দশার কারণে একজন গর্ভবতি মাকে সঠিক সময় হাসপাতালে নিয়ে যেতে সম্ভব হচ্ছেনা।ফলে মা ও শিশুর মারাত্বক ক্ষতির সম্মোখীন হতে হচ্ছে!একজন সুস্হ মানুষ এই রাস্তায় চলাচল করলে,পরে শারীরিক অসুস্হতায় ভুগতে হচ্ছে।
দেখা গেছে চাইর গাওঁ, খাইর গাঁও, দ্বিনেরটুক, চরুগাওঁ ও পার্শ্ববর্তী এলাকার মানুষ নরসিংপুর যাওয়ার এটাই প্রধান রাস্তা।কিন্তু এই  রাস্তাটি আজ অচল হয়ে পড়েছে।স্কুল পড়ুয়া ছাত্র/ছাত্রীর যাতায়ত ও ব্যাবসা বাণিজ্যের বিরাট ক্ষয় ক্ষতি হচ্ছে।
জানা যায় ২০০৫ সালে বিএনপি আমলে এ রাস্তাটির পাকা করনের কাজ সম্পন্ন হয়েছিলো, এর পর থেকে এ রাস্তাটির মেরামত কাজে কেউ এগিয়ে আসছেনা,চাইর গাওঁ বাজারে এক আলোচনা বৈঠকে উপজেলা চেয়ারম্যান ইদ্রিছ আলী বীরপ্রতীক এ রাস্তাটির মেরামত কাজের আশ্বাস দিয়েছিলেন,কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, এ রাস্তাটির অবনতি ছাড়া কোন উন্নতি সাধন হয়নি।
তাই গুরুত্বপূর্ণ  এ রাস্তাটির  মেরামতের জন্য  সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন অবহেলিত নরসিংপুর ইউনিয়নবাসী।
ফেসবুক মন্তব্য
xxx