নিউজটি পড়া হয়েছে 54

উন্নয়নের স্বার্থে কোন অনিয়ম ও দুর্নীতিকে বরদাশত করা হবে : প্রধানমন্ত্রী

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃ উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে বাংলাদেশ অডিট ও অ্যাকাউন্টস ডিপার্টমেন্টকে দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়নের স্বার্থে কোন অনিয়ম ও দুর্নীতিকে কোনোভাবেই বরদাশত করা হবে না বলেও হুঁশিয়ারি দিন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, অর্থ সাশ্রয় ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে স্বচ্ছ্বতার সাথে অডিট করতে হবে।

প্রধানমন্ত্রী আজ (বুধবার) সকালে রাজধানীর কাকরাইলে আন্তর্জাতিক সুপ্রিম অডিট ইনস্টিটিউটের সম্প্রসারিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক কর্মকান্ডের পরিধি বাড়ায় অডিট বিভাগের কাজের পারিধি বেড়েছে। তিনি বলেন, অডিট এন্ড অ্যাকাউন্টস বিভাগকে আরো দক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করতে হবে। সামরিক শাসনামলের অবৈধ ক্ষমতা দখলকারীদের কারণে দেশের মানুষের উন্নয়ন হয়নি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সাইবার অপরাধের বিষয়েও সতর্ক থাকতে হবে।প্রধানমন্ত্রী জানান, দ্রুতই অডিট মনিটরিং ও ম্যানেজমেন্ট সিস্টেম চালুর কাজ শুরু হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হওয়ার পাশাপাশি বাড়বে নিজেদের আত্মবিশ্বাস।তিনি উল্লেখ করেন, পদ্মা সেতু নিয়ে নানা অভিযোগ উঠলেও সেটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে নিজস্ব অর্থায়নে বর্তমান সরকার ওই সেতু নির্মাণ করছে।

ফেসবুক মন্তব্য