নিউজটি পড়া হয়েছে 178

ভোলায় গ্যাসভিত্তিক শিল্প-কারখানা স্থাপন করা হবে : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভোলায় প্রচুর প্রাকৃতিক গ্যাস রয়েছে এবং এই জেলায় গ্যাসভিত্তিক শিল্প-কারখানা স্থাপন করা হবে।

বাণিজ্যমন্ত্রী আজ বৃহস্পতিবার দুপুরে জেলার তজুমুদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অহিদউল্ল্যাহ জসিম হাওলাদারের স্মরন সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।উপজেলার স্টেডিয়াম মাঠে আয়োজিত স্বরন সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম এমপি, পরিবেশ ও বন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, আলী আজম মুকুল এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ফকরুল আলম জাহাঙ্গির।তোফায়েল আহমেদ বলেন, ‘আগামী ডিসেম্বর মাসে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে’।

ভোলায় প্রচুর প্রাকৃতিক গ্যাস রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, জেলায় গ্যাস ভিত্তিক শিল্প-কলকারখানা গড়ে উঠলে বেকারদের কর্মসংস্থান হবে। জেলায় অবকাঠামো উন্নয়নে ৪৬৫ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে বলে মন্ত্রী উল্লেখ করেন।সদ্য প্রয়াত অহিদউল্ল্যাহ জসিমের স্মৃতিচারণ করে তোফায়েল আহমেদ বলেন, ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপি-জামায়াত সরকার জসিমের উপর অনেক অত্যাচার করেছে। ওইসময় তাকে ভোলা ত্যাগ করতে হয়েছে।

তিনি বলেন, জসিম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর অনেক ভালো ভালো কাজ করেছেন। সেই কাজের মধ্যেই তিনি বেঁচে থাকবেন। বাণিজ্যমন্ত্রী প্রয়াত উপজেলা চেয়ারম্যানের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। বাসস

ফেসবুক মন্তব্য