নিষ্ঠার সঙ্গে সংবিধান মেনে কাজ করতে বিমানবাহিনীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর।

সিলনিউজটুয়েন্কটিফোরডটকমঃঃ মাতৃভূমি রক্ষায় সততা ও নিষ্ঠার সঙ্গে সংবিধান মেনে কাজ করতে বিমানবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (রোববার) সকালে যশোরে বাংলাদেশ বিমানবাহিনীর প্রশিক্ষণ একাডেমিতে নবীন কর্মকর্তাদের রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন শেষে এই কথা বলেন শেখ হাসিনা। এ সময় সিলেট ও বরিশালে দুটি বিমান বাহিনী ঘাঁটি নির্মাণের প্রক্রিয়াও চলমান বলে জানান প্রধানমন্ত্রী।

বিমান বাহিনীর সদস্যদের দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশ ও জাতির যে কোনও প্রয়োজনে ভূমিকা রাখতে সদা প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বিমান বাহিনীর একাডেমি থেকে তোমরা যে মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেছো, কর্মজীবনে তার যথাযথ অনুশীলন ও প্রয়োগের জন্য সব সময় সচেষ্ট থাকবে। সততা, একাগ্রতা ও নিষ্ঠার সঙ্গে তোমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে। তোমরা নিজেদের এমনভাবে গড়ে তুলবে যাতে দেশ ও জাতির আশা-আকাঙ্ক্ষা পূরণে যথাযথ ভূমিকা পালন করতে পারো। প্রিয় মাতৃভূমি রক্ষার গুরুদায়িত্ব পালনে আজ থেকে তোমরা অংশীদার। সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয় বঙ্গবন্ধু প্রণীত এই নীতির আলোকে আমরা এগিয়ে যেতে চাই।

এর আগে বেলা ১১টার কিছু পরে যশোরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটিতে পৌঁছে চৌকশ বিমান সেনাদের কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীকে সশস্ত্র সালাম জানান বিমানবাহিনীতে সংযুক্ত নবীন কর্মকর্তারা। এ বছর রাষ্ট্রপতি কুচকাওয়াজের মাধ্যমে ৭৪তম বাফা কোর্সে ৭৯ জন ফ্লাইট ক্যাডেট কমিশন লাভ করলেন। সদ্য প্রশিক্ষণ সম্পন্ন করা কর্মকর্তাদের ফ্লাইং ব্যাজ পরিয়ে দেন প্রধানমন্ত্রী। কৃতিত্বের স্বাক্ষর রাখা কর্মকর্তাদেরও ভূষিত করেন সোর্ড অব অনারে।

ফেসবুক মন্তব্য
xxx