নিউজটি পড়া হয়েছে 133

সিরিয়ায় ভয়াবহ সংঘর্ষে ৬৮ জন নিহত।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃ সিরিয়ায় সরকারের নিয়ন্ত্রণের বাইরে থাকা সর্বশেষ প্রদেশে শুক্রবার ভয়াবহ সংঘর্ষে অন্তত ৬৮ জন নিহত হয়েছে। এদিকে ত্রাণকর্মীরা বিদ্রোহীদের নিয়ন্ত্রিত আরেকটি এলাকা থেকে বেশ কয়েকজনকে চিকিৎসার জন্য সরিয়ে নিয়েছে।

রুশ জঙ্গিবিমানের সহায়তায় সরকার ও তার অনুগত বাহিনী অধিকাংশ জিহাদি যোদ্ধাদের ইদলিব ও হামা প্রদেশের মধ্যে এনে জড়ো করেছে। তাদেরকে চারদিক থেকে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

বৃহস্পতিবারের এই লড়াই বিদ্রোহীদের কাছ থেকে ইদলিব প্রদেশ পুনরুদ্ধার অভিযান শুরুর ইঙ্গিত হতে পারে। এই বিদ্রোহী দলটির নেতৃত্বে রয়েছে আল-কায়েদার সাবেক অনুগতরা। খবর বার্তা সংস্থা এএফপি’র।

ব্রিটেন ভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, লড়াই শুরু হওয়ার পর থেকে চলমান সংঘর্ষে অন্তত ৬৮ জন নিহত হয়েছে। আল-তামানার আশপাশে এই লড়াই চলছে।

সংস্থার প্রধান রামি আব্দেল রহমান বলেন, নিহতদের মধ্যে অন্তত ২১ বেসামরিক লোক রয়েছে।তিনি আরো বলেন, রুশ জঙ্গিবিমানের হামলায় ও সিরীয় বিমান বাহিনীর ব্যারেল বোমা বর্ষণে এরা নিহত হয়েছে।

রামি বলেন, ২৭ সৈন্য ও আধাসামরিক ইউনিটের সদস্য এবং ইসলামপন্থী সংগঠন বা সাবেক আলকায়েদা অনুগত ফাতেহ আল-শামের ২০ বিদ্রোহী এই লড়াইয়ে নিহত হয়েছে।

এই এলাকায় সোমবার থেকে শুরু হওয়া সর্বশেষ লড়াইটিতে এখন পর্যন্ত ৪২ বেসামরিক লোক নিহত হয়েছে। সামরিক- বেসামরিক মিলে মোট নিহতদের সংখ্যা ৯০। বাসস

ফেসবুক মন্তব্য
xxx