পাসের হারে এগিয়ে গোপালগঞ্জ, পিছিয়ে কুমিল্লা।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃঃ এবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় বিভাগের মধ্যে বরিশাল ও জেলার মধ্যে গোপালগঞ্জে পাসের হার সবচেয়ে বেশি। তবে কুমিল্লায় এবার পাসের হার সবচেয়ে কম।

চট্টগ্রাম: চট্টগ্রামে ফলাফল জানার পর আনন্দে মেতে উঠে শিক্ষার্থীরা। প্রশ্নপত্র ফাঁসের বিভিন্ন অভিযোগের পরও ভালো ফল হওয়ায় খুশি শিক্ষার্থী ও অভিভাবকরা। এবার চট্টগ্রাম বোর্ডে জেএসএসি পরীক্ষায় অংশ নেয় ১লাখ ৮৩ হাজার ৫শ ৬জন। পাশের হার ৮১ দশমিক১৭ আর জিপিএ ৫ পেয়েছে ১০হাজার ৩১৫ জন পরীক্ষার্থী।

বরিশাল: বরিশালে শিক্ষার্থীদের এ আনন্দ ও উচ্ছ্বাস জানান দিচ্ছে তাদের কষ্টে অর্জিত ফলের। শিক্ষার্থীদের চেষ্টা আর পরিশ্রমের পর ভালো ফল করায় অভিভাকদের পাশাপাশি সন্তুষ্ট শিক্ষকরাও।

কুমিল্লা: কুমিল্লা শিক্ষা বোর্ডে ফল প্রকাশের পর শিক্ষার্থীরা আনন্দ উল্লাসে মেতে উঠে। তবে কুমিল্লা বোর্ডে গত ৭ বছরের মধ্যে ফলাফল সবচেয়ে খারাপ হয়েছে এ বছর। জেলা ও উপজেলা সদরের প্রতিষ্ঠানগুলো তুলনামূলক ভালো করলেও খারাপ করেছে গ্রামের স্কুলগুলো।

রাজশাহী: মোবাইলে জানা গেলেও রাজশাহীতে নিজের চোখে ফল দেখতে স্কুলগুলোতে ভিড় করে শিক্ষার্থীরা। পরে সহপাঠী ও শিক্ষকদের সাথে আনন্দ ভাগাভাগি করে নেয় তারা। রাজশাহী বোর্ড কর্মকর্তারা বলছেন, শ্রেণীকক্ষে শিক্ষার্থীদের যত্নের সাথে পড়ানোর পাশাপাশি অভিভাবকদের সচেতনতার কারণে ফল ভালো হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহে দুপুরের পর ফলাফল হাতে পাওয়ার কথা থাকলেও ব্যক্তিগত ভাবে অনেক শিক্ষার্থী আগেই তাদের ফলাফল জেনে যায়। এ সময় বিদ্যালয়ে গিয়ে উল্লাস প্রকাশ করে শিক্ষার্থীরা। এ ময়মনসিংহে প্রাথমিক সমাপনী পরীক্ষায় এবছর মোট ১ লাখ ৮ হাজার ৫শ’ ৩২ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাশের হার ৯২ দশমিক ৩২।

সিলেট: জীবনের অন্যতম আনন্দের দিনটি উদযাপন করতে সিলেটে স্কুলগুলোতে ফল প্রকাশের আগে থেকেই স্কুলগুলোতে ভিড় করে শিক্ষার্থীরা। নেচে গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তারা। তবে সিলেট অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগের কারণে এবার ফলাফলে কিছুটা নেতিবাচক প্রভাব পড়েছে বলে মনে করছেন শিক্ষাবিদরা।

এছাড়া যশোর ও দিনাজপুরসহ সারাদেশে জেএসসি, জেডিসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশের পর উল্লাস প্রকাশ করে শিক্ষার্থীরা।

সুত্রঃ সময় টিভি

ফেসবুক মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *