জগন্নাথপুরে মানবাধিকার কমিশনের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন।

বিপ্লব দেব নাথ, জগন্নাথপুর(সুনামগঞ্জ)প্রতিনিধিঃঃ বাংলাদেশ মানবাধিকার কমিশন জগন্নাথপুর উপজেলা শাখার অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) বিকেল ৩টায় জগন্নাথপুর নার্সারী স্কুলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ মানবাধিকার কমিশন জগন্নাথপুর উপজেলা শাখার সভাপতি ও প্রেসক্লাব সভাপতি জহিরুল ইসলাম লাল মিয়ার সভাপতিত্বে, কমিশনের সহ-সভাপতি মাওলানা নিজাম উদ্দিন জালালী ও মোঃ আবুল ফজলের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য  বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আলহাজ্ব মোঃ আব্দুল মজিদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল মনাফ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ জয়নাল আবেদীন, জগন্নাথপুর থানার সিনিয়র অফিসার মোঃ গোলাম মোস্তফা, পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ খলিলুর রহমান ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্না, শাহজালাল মহা-বিদ্যালয়ের প্রভাষক আবু তাহের রানা, বিশিষ্ট রাজনীতিবিদ আতাউর রহমান আলতাব, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ হাজী আব্দুল ছত্তার, দক্ষিন সুনামগঞ্জ উপজেলার সমাজ সেবক মোঃ হারুন মিয়া, জগন্নাথপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার জয়নাল আবেদীন।

অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন জগন্নাথপুর উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি হাজী শাহজাহান ফিরোজ তালুকদার, সহ-সভাপতি কবির আহমদ হীরা, এনামুল হক এনাম, আব্দুল হক কামালী, নজমুল ইসলাম চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক হাফিজ আবুল কাশেম, মোঃ ফয়জুল হক, অদুধ কামালী, অর্থ সম্পাদক সাংবাদিক মাসুম আহমদ, সাংগঠনিক সম্পাদক শাহিন মিয়া সুমন, মহিলা বিষয়ক সম্পাদিকা রোকসানা জায়গীরদার, আইন সম্পাদক আবু কওছর, সাস্কৃতিক সম্পাদক দ্বীপক কুমার দেব, সহ-দপ্তর সম্পাদক সাংবাদিক বিপ্লব দেব নাথ, আনোয়ার হোসেন আনা, রমজান আলী ছানা, আমির খান ছাব্বির, রিজু সুলতান, শাহ আব্দুন নুর, মোবাশ্বির আলী, রেজাউল ইসলাম, ছিদ্দিকুর রহমান বকুল, ফয়ছল আহমদ, সাংবাদিক ফখরুল ইসলাম ও সাংবাদিক জুয়েল আহমদ প্রমূখ।

সভায় বক্তারা বলেন মানবাধিকার সংগঠনের কাজ হচ্ছে মানুষের অধিকার প্রতিষ্ঠিত করা। মানুষের যেসব অধিকার রয়েছে তার মধ্যে অন্যতম পূর্ণ স্বাধীনতা স্থাপন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা । আমাদের দেশে মানবাধিকার সম্পর্কে মানুষ এতো সচেতন ছিলনা। এখন মানুষ তার অধিকার রক্ষায় অনেকটাই সচেতন । ব্যাপক জনসচেতনতা সৃষ্টি ও আইনি সহযোগিতার মাধ্যমে মানবাধিকার কমিশন গুরুত্বপূর্ন ভুমিকা রাখছে। বক্তারা আরো বলেন মানুষ মানুষের জন্য, তাই তাদের ন্যায্য অধিকার আদায়ে মানবাধিকার কর্মী ও সমাজ সচেতন মানুষকেই এগিয়ে আসতে হবে। বক্তারা সকল প্রকার ভয়ভীতিকে উপেক্ষা করে বঞ্চিত জনসাধারনের পক্ষে নিরলসভাবে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

ফেসবুক মন্তব্য
xxx