নিউজটি পড়া হয়েছে 111

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাংলাদেশ-মায়ানমারের জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠক ১৫ জানুয়ারির মধ্যে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাংলাদেশ এবং মায়ানমারের মধ্যে গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের প্রথম বৈঠকটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জানুয়ারির মধ্যে। অাজ (বৃহস্পতিবার) বিকেলে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তবে সমঝোতা অনুযায়ী আগামী ২৩ জানুয়ারির মধ্যে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার প্রক্রিয়া শুরু করার কথা থাকলেও নির্ধারিত সময়ের মধ্যে তা হবে কিনা এ নিয়ে সংশয়ে রয়েছে বাংলাদেশ।

শহরিয়ার আলম বলেন, জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের প্রথম বৈঠক ১৫ জানুয়ারির মধ্যেই অনুষ্ঠিত হবে বলে আশা করছি আমরা। মায়ানমারের সঙ্গে যে নথি স্বাক্ষরিত হয়েছে সেখানে জাতিসংঘের মানবাধিকার সংস্থার যুক্ত থাকার কথা উল্লেখ রয়েছে।

নাইপিদোতে করা সমঝোতা অনুযায়ী ২ মাসের মধ্যে শুরু করার কথা রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার প্রথম ধাপ। তবে বাংলাদেশ যেহেতু রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন এবং নাগরিক সুবিধা নিশ্চিত করতে চায়, তাই আরও কিছু সময় লাগতে পারে বলে মনে করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

ফেসবুক মন্তব্য
xxx