শেখ হাসিনা সরকার শুধু অর্থনৈতিক উদ্দেশ্যে নয়, সব রকমের উন্নয়নে আন্তরিক : এম এ মান্নান

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: সিলেট সদর উপজেলা মিনি স্টেডিয়ামে সিলেট ৪র্থ আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০১৭ এর জমকালো উদ্বোধন হয়েছে অাজ। সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এসএমসিসিআই) উদ্যোগে মেলার উদ্বোধন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

এসএমসিসিআই সভাপতি হাসিন আহমদের সভাপতিত্বে ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রজত কান্তি গুপ্তের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন- মেলা একটি ভালো উদ্যোগ। বাঙালির মন মানসিকতায় মেলার প্রতি একটি দুর্বলতা সবসময় আছে। তাই মেলা এদেশের মানুষের অতি প্রিয় একটা ফেস্টিভাল।

তিনি বলেন শেখ হাসিনা সরকারের শুধু অর্থনৈতিক উদ্দেশ্যে নয়, সব রকমের উন্নয়ন আমরা করছি এবং করে যাচ্ছি। গত কয়েক বছরে যে কোন সময়ের তুলনায় উন্নয়ন অনেক বেশি হয়েছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সব সময় বলেন যে আগে আমাদের মানসিকতা বদলানো প্রয়োজন। যখনি আমরা ভালো কোন কাজ করতে যাই, আমাদের মাঝেই কিছু লোক বাধা সৃষ্টি করি। সকল কিছুর মধ্যে ত্রুটি খুঁজে বের করার মানসিকতা আমাদের পরিহার করতে হবে। নেতিবাচক দৃষ্টিভঙ্গি পরিবর্তন করা দরকার। এক পরিবার হয়ে সবাইকে সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করতে হবে।

বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাকে প্রকৃত গণতান্ত্রিক বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে হবে।

মেলায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্র্রদূত ড. এ কে আব্দুল মোমেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) ফয়সল মাহমুদ, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শাহ মোসাহিদ আলী। স্বাগত বক্তব্য রাখেন- মেলা কমিটির আহ্বায়ক ও সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এসএমসিসিআই) প্রথম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল।

এবারের মেলায় দেশী-বিদেশী প্রায় ৪০টি স্টল বসেছে। ভারত, চীন, পাকিস্তান ও থাইল্যান্ডের বিভিন্ন প্যাভিলিয়ানসহ দেশীয় নামীদামি প্রতিষ্ঠান তাদের মেগা প্যাভিলিয়ন বসিয়েছে মেলায়।

ফেসবুক মন্তব্য
xxx