নিউজটি পড়া হয়েছে 266

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হলেন মোস্তাফিজার রহমান।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: রংপুর সিটি কর্পোরেশনে প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান।

মোট ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়েছেন জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সরফুদ্দীন আহমেদ ঝন্টু পেয়েছেন ৬২ হাজার ৪০০ ভোট এবং বিএনপির কাওসার জামান বাবলা পেয়েছেন ৩৫ হাজার ১৩৬ ভোট।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করা ৭ জন প্রার্থীর মধ্যে ৬ জন ছিলেন রাজনৈতিক দলের। বাকি এক জন স্বতন্ত্র প্রার্থী। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) প্রার্থী আব্দুল কুদ্দুস মই প্রতীক নিয়ে পেয়েছে ১ হাজার ২৬২ ভোট। ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী এ টি এম গোলাম মোস্তফা হাতপাখা প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৬ ভোট। ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মোহাম্মদ সেলিম আক্তার আম প্রতীকে পেয়েছেন ৮শ’ ১১ ভোট। হাতি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার পেয়েছেন ২ হাজার ৩১৯ ভোট।

মোট ১৯৩টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪। ভোট পড়েছে ২ লাখ ৯২ হাজার ৭২৩ ভোট। ভোটের হার ৭৪.২৯ শতাংশ।

বৃহস্পতিবার দিনভর ভোটগ্রহণ শেষে বিকেল ৪টায় ভোটগণনা শুরুর পর থেকেই কেন্দ্রে কেন্দ্রে জয়ের বার্তা আসতে থাকে লাঙ্গল প্রতীকে লড়াই করা এই প্রার্থীর পক্ষে।

এদিকে, বিএনপি’র পক্ষ থেকে নির্বাচনে অনিয়মের অভিযোগ আনা হলেও নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করেন বিএনপির মেয়র প্রার্থী কাওসার জামান বাবলা।

সুত্র: সময় টিভি

ফেসবুক মন্তব্য
xxx