নবীগঞ্জের রুস্তমপুরে বাড়ী দখলে চেষ্টা, মামলা দায়ের।

স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুস্তমপুর গ্রামের সৌদি আরব প্রবাসী আফরোজ জামানের স্ত্রী করুনা বেগম নামের এক গৃহবধূ গতকাল সোমবার হবিগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এর আদালতে তিনি বাদী হয়ে একই গ্রামের মৃত সিকন্দর মিয়ার পুত্র তাজুদ মিয়া সহ ৭জনের নাম উল্লেখ করে তিনি একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ ও গৃহবধূ সাংবাদিকদের নিকট জানান, তার স্বামী আফরোজ জামান একজন প্রবাসী, তিনি দীর্ঘ দিন ধরে জীবিকার তাগিদে সৌদি আরবে প্রবাস জীবন কাটাচ্ছেন, মাঝে মধ্যে ছুটির ফাকে জন্মস্থানে আসা যাওয়া করেন, তিনি বাড়িতে না থাকার সুবাদে একটি প্রভাবশালী মহল একই গ্রামের উল্লেখিত তাজুদ মিয়া ও তার ভাই আলাল মিয়া সহ একদল সন্ত্রাসী বাহিনী গঠন করে তাদের বাড়ি ঘর জবর দখলের অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।

প্রভাবশালীরা সালিশ বিচার পঞ্চায়েত না মানায় তাদের বিরুদ্ধে তিনি বিজ্ঞ আদালতে মামলা করতে বাধ্য হয়েছেন।

এজাহারে তিনি আরো উল্লেখ করেন, তাঁর স্বামী আফরোজ্জামান ভুমির প্রকৃত মালিক এমনকি একই গ্রামের বেলা বেগম স্বামী কাচন মিয়া এর নিকট হইতে রেজিষ্ট্রি দলিল নং ১৫৯৪/২০১৭ইং মূলে ক্রয় করিয়া পরিবার পরিজন নিয়া বসবাস সহ ভোগ দখল করে আসিতেছেন। গৃহবধূ তাঁর বৃদ্ধ শশুর ও সন্তানদের নিয়ে বাড়ীতে বসবাস করছেন। তাদের পরিবারে কোন সক্ষম উপযুক্ত লোক না থাকায় আসামী পক্ষের লোকজন তার নিকট চাঁদা হিসেবে টাকা পয়সা দাবী করে আসছিলেন। তাহাদের দাবীকৃত টাকা পয়সা না দেওয়াতে স্বত্ব দখলীয় তফসিল বর্ণিত ভূমি মৌজা ফুটারচর জে এল নং ১৩৬ হালে ১৩৯ সাবেক খতিয়ান ১৪ হালে ৮০ সাবেক দাগ নং-১০৭৫ হাল দাগ নং- ১৮৫৪ ইহাতে ৭শতক বাড়ী রকম ভূমি আকর্ষণ করে বিবাদীরা ঘর দরজা গাছপালা লাগাইয়া তাদের দখলে নেওয়ার চেষ্টা করিলে এতে বাধা নিষেধ করলে গৃহবধূ ও তাঁর পরিবারের লোকজনকে হত্যার হুমকিও দিয়ে আসছেন।

তাই তিনি নিরুপায় হয়ে আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জকে আইন শৃংঙখলা বজায় রাখতে এবং যাতে নালিশা জমিতে প্রবেশ করতে না পারে নিশ্চিত করতে নির্দেশ প্রদান করেন।

ফেসবুক মন্তব্য
xxx