সিলেট নগরীতে বেড়েছে মশার উপদ্রব।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: সিলেট মহানগরীর ২৭টি ওয়ার্ডেই বেড়েছে মশার উপদ্রব।প্রতি বছর মশার ওষুধ ছিটানো হলেও এবার কোন উদ্যোগই নেয়নি সিলেট  সিটি কর্পোরেশন। তারা বলছে ওষুধ স্বল্পতার কারণে মশা দমনে কার্যকর ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছেনা।

এদিকে মাসজুড়ে পরীক্ষা থাকায় ছাত্র-ছাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে মশার উপদ্রবের কারণে। ১ নং ওয়ার্ডের দরগা মহল্লার বাসিন্দা আলী আহমদ জানিয়েছেন, বিকেল থেকেই দরজা জানালা বন্ধ করে রাখতে হয় মশার যন্ত্রনায়। দীর্ঘদিন ধরে সিটি কর্পোরেশন থেকে কোন ব্যবস্থা নেওয়া হয়নি, যার কারনে মশার উপদ্রুপে তারা অতিষ্ঠ।

সেপ্টেম্বর থেকে নভেম্বর মশার প্রজনন মাস। তাই মশা দমনে নভেম্বর থেকে মার্চ পর্যন্ত স্প্রে করে ওষুধ ছিটানোর উদ্যোগ নেয় সিটি কর্পোরেশন। কিন্তু এবার ডিসেম্বর মাস শেষ হতে চলেছে, তারপরও সিলেট মহানগরে মশা দমনে উদ্যোগ না নেয়ায় অতিষ্ঠ নগরবাসী। ফুটপাথ, বাড়ি-অফিস কোথাও রেহাই মিলছে না মশার কামড় থেকে।

সিটি কর্পোরেশন বলছে, ২৭ ওয়ার্ডে মশার উৎপাত ঠেকাতে প্রয়োজন তিন হাজার লিটার ওষুধ। কিন্তু সিটি কর্পোরেশনের কাছে আছে মাত্র ৪০ লিটার।

এদিকে মশার উপদ্রুব থেকে নগরবাসীকে রক্ষা করতে দ্রুত পদক্ষেপ না নিলে ম্যালেরিয়া, ডেঙ্গুসহ মশাবাহিত নানা রোগের পাশাপাশি চর্ম রোগের সংখ্যাও বেড়ে যেথে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন চিকিৎসকরা।

ফেসবুক মন্তব্য
xxx