আমরা বিজয়ী জাতি, আমরা কারো কাছে মাথানত করি না : প্রধানমন্ত্রী

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: মুক্তিযুদ্ধের চেতনায় লাখো শহীদের ত্যাগের মহিমায় নিজেদের গড়ে তুলতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (শনিবার) সন্ধ্যায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় উৎসবে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে ওঠা বাংলাদেশ এখন বিশ্ব দরবারে মর্যাদার আসনে পৌঁছেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের বুকে মাথা উঁচু করে চলাই হবে বিজয় দিবসে বাঙালি জাতির প্রতিজ্ঞা।

এ সময় প্রধানমন্ত্রী আরো বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে গড়ে তোলার সুযোগ পেয়েছি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বে বাংলাদেশ আজকে উন্নয়নের রোল মডেল। বিশ্বব্যাপী মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, মর্যাদা লুণ্ঠিত হয়েছিল ৭৫ এর ১৫ আগস্ট। আজকে সেই মর্যাদা আবার আমরা ফিরে পেয়েছি। আজ সারা বিশ্ব বাংলাদেশের দিকে তাকিয়ে থাকে। এই মর্যাদা ধরে রাখতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় লাখ শহীদের যে ত্যাগ সেই ত্যাগের মহিমায় নিজেদের গড়ে তুলতে হবে। আমরা বিজয়ী জাতি আমরা কারো কাছে মাথানত করি না। আমরা বিশ্বে মাথা উঁচু করে মর্যাদার সঙ্গে চলবো। এটাই হবে আমাদের আজকের দিনের প্রতিজ্ঞা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। ২০২১ সালে আমরা আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করবো।

সুত্র: সময় টিভি

ফেসবুক মন্তব্য
xxx