নিউজটি পড়া হয়েছে 100

আপিল নিষ্পত্তি হলেই জামায়াতের রাজনীতি নিষিদ্ধের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত : ওবায়দুল কাদের

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ঃ আপিল নিষ্পত্তি হলেই জামায়াতের রাজনীতি নিষিদ্ধের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সরকার। সকালে, মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একথা জানান। আর জামায়াতের সাথে জোট প্রশ্নে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের দাবি, জামায়াতকে রাজনীতির সুযোগ দিয়েছে আওয়ামী লীগই। 

মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়ের বাজার বধ্যভূমিতে সকাল থেকেই রাজনৈতিক দলের নেতা-কর্মীরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। দাবি ওঠে- বুদ্ধিজীবীদের হত্যাকারী হিসেবে চিহ্নিত জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধের। আওয়ামী লীগ নেতাদের নিয়ে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পর এ বিষয়ে কথা বলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্মৃতিসৌধে খালেদা জিয়ার নেতৃত্বে শ্রদ্ধা জানায় বিএনপির নেতাকর্মীরা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামায়াত নিষিদ্ধের প্রশ্নে বলেন, বিএনপি জোট করলেও জামায়াতকে রাজনীতির সুযোগ দিয়েছে আওয়ামী লীগ।

এদিকে, বামপন্থি নেতারা বলছেন জামায়াত ও বিএনপি একই দোষে দুষ্ট। বুদ্ধিজীবী হত্যায় সাজাপ্রাপ্তদের দেশে ফেরানোর জটিলতা কমেছে দাবি করে সরকারের মন্ত্রীরা বলেছেন, পলাতকদের ফিরিয়ে এনে দ্রুতই রায় কার্যকর করা হবে।

সুত্রঃ  ইন্ডিপেনডেন্ট টিভি 

ফেসবুক মন্তব্য