ভালো মানের নতুন কোচ নিয়োগ দিতে চাই : পাপন

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হতে বিসিবি’র কাছে সাক্ষাৎকার দিয়েছেন ক্যারিবিয়ান কোচ ফিল সিমন্স। ক্রিকেট বোর্ড নিজের পরিকল্পনা তুলে ধরেন সিমন্স। তবে কোচ নিয়োগ নিয়ে এখনো কাউকে নিশ্চিত করেনি বিসিবি। আরো যাচাই বাছাই করে ভালো মানের কোচ নিয়োগ দিতে চায় বোর্ড। এমনটাই জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন।

দেশের ক্রিকেট ইতিহাসে কোচ হাথুরুসিংহে এখন অতীত ইতিহাস। এখন নতুন কোচের খোঁজে বাংলাদেশ। কে হচ্ছেন মাশরাফি সাকিবদের নতুন অভিভাবক। তারই খোঁজে বিসিবি। সেই ধারাবাহিকতায় পাইবাসের পর বিসিবির কাছে সাক্ষাৎকার দিলো ক্যারিবিয়ান কিংবদন্তি ফিল সিমন্স।

এদিন সকালে বিসিবিতে আসার কথা থাকলেও আবহাওয়ার বৈরিতার কারণে দুপুরে সাক্ষাৎকার দিতে আসেন সিমন্স। লম্বা সময় কথা হয় বিসিবির সাথে। এরপর চলে যান হোটেলে। আবারো সিমন্সকে ডেকে পাঠায় বোর্ড। দ্বিতীয় দফায় আলোচনা হয় বিসিবি’র সাথে। সংক্ষেপে জানালেন বিভিন্ন বিষয় নিয়ে পরিকল্পনার কথা জানিয়েছেন বোর্ডকে।

তাই সময় নিচ্ছে বোর্ড। পাইবাস সিমন্সের সাক্ষাৎকার নিলেও তালিকায় রয়েছে আরো কয়েকজনের নাম। তবে সংক্ষিপ্ত তালিকাও তৈরী করেছে বোর্ড। তাদের মধ্য থেকে হবে মাহমুদুল্লাহ-তামিমদের নতুন কোচ। বিসিবির আশ্বাস খুব শীঘ্রই ঘোষণা হবে কোচের নাম। তবে আসন্ন সিরিজে বর্তমান কোচিং স্টাফরাই অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন বলেও জানান তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘এরআগে রিচার্ড পাইবাস ইন্টার্ভিউ ও প্রেজেন্টেশন দিয়েছেন। আজকে সিমন্সও তার প্রেজেন্টেশন দিয়েছেন।  আমরা এখনো চূড়ান্তভাবে কাউকেই নিয়োগ বিষয়ে সিদ্ধান্ত হয়নি।’

তিনি আরও বলেন, আমরা আজও নতুন কিছু কোচের নাম তালিকা পেয়েছি। এই নামগুলো বোর্ডের কাছে দেয়া হয়েছে। সকলের মতামতের ভিত্তিতে কোচের বিষয়টি চূড়ান্ত করবো।

বর্তমান কোচিং স্টাফরা দায়িত্ব পালন করলেও বোর্ড থেকে একজনকে দায়িত্ব দেয়া হবে বিভিন্ন বিষয়গুলো মনিটরিং করার জন্য। তবে অন্তর্বর্তীকালীন হেড কোচ করা হচ্ছে না কাউকেই।

সুত্রঃ সময় টিভি 

ফেসবুক মন্তব্য
xxx