ক্রিকেটারদের সাথে দূরত্বের কারণেই পদত্যাগ করেছেন চান্ডিকা হাথুরুসিংহে : বিসিবি সভাপতি

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: দক্ষিণ আফ্রিকা সফরের শুরু থেকে অসন্তুষ্ট ছিলেন জাতীয় দলের সাবেক কোচ চান্ডিকা হাথুরুসিংহে। ক্রিকেটারদের সঙ্গে ছিলো মানসিক দূরত্ব। এমনকি সাকিবের টেস্ট না খেলাকেও মেনে নিতে পারেননি লঙ্কান কোচ। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকে এমনটাই জানিয়েছেন হাথুরু। এদিকে নতুন কোচ নিয়োগে তাড়াহুড়া না করে শ্রীলঙ্কা সিরিজের জন্য প্রস্তুত থাকতে কোচিং স্টাফ ও ক্রিকেটারদের আহবান জানিয়েছেন বিসিবি সভাপতি।

আরো একবার উড়াল দিয়ে ঢাকায়। কিন্তু এবার ভিন্ন পরিচয়ে শ্রীলঙ্কান জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ অধ্যায় চুকে গেছে তারপরেও বাকি আছে কিছু হিসাব নিকাশ। সেটা সৌজন্যতা আর পেশাদারিত্বের। অতিথিকে ঠিকই বরণ করে নিয়েছে ক্রিকেট বোর্ড। দিনভর হাথুরে আর কোচিং স্টাফদের নিয়ে সময় কেটেছে বিসিবি কর্মকর্তাদের। বৈঠক হয়েছে তিন ফরম্যাটের তিন অধিনায়কের সঙ্গে।    

কি কথা হলো অলোচিত সমালোচিত কোচের সঙ্গে আর পদত্যাগের কারণই বা কি নাজমুল হাসান পাপনের কাছে ছিল গণমাধ্যম কর্মীদের জিজ্ঞাসা। পাপন জানালেন ক্রিকেটারদের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল হাথুরুর। পাপন বলেন, ‘খেলোয়াড়দের মানসিক ব্যাপার নিয়ে তার সমস্যা ছিল। সাকিবরা যাবে না টেস্ট ম্যাচ খেলতে এটাও মেনে নিতে পারেনি। সে একটু অন্যরকম। সবাইতো একরকম হয় না।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পারফরম্যান্সে হতাশ হাথুরুসিংহে। তিনি মনে করেন বাংলাদেশকে নতুন করে দেয়ার কিছু নেই তার। পাপনদের সঙ্গে আলোচনায় সাকিব তামিমদের প্রশংসাও করেছেন তিনি। পাপন জানান, বাংলাদেশ টিম নিয়ে তার খুবই উচ্চাশা। সে একটা ব্যাপারের উপরের জোড় দিয়ে গেছে যে, যত ভালো খেলোয়াড় হোক না কেন সবার উপরে দেশ। একটা ব্যাপার পরিস্কার সব মিলিয়ে অসন্তুষ্ট হাতুরু।

তাই পাপন বলেন, হাথুরু যেতে চেয়েছে তাই যাচ্ছে। এরপরেও লঙ্কান কোচের সাফল্য মনে রাখবে বাংলাদেশ। আগামী দিনের পথচলায় হাথুরু পরামর্শ কাজে লাগাতে চায় বিসিবি। পাপন জানান, সে ভেবে এখন আমার এখানে থাকার দরকার নেই। সে মনে যে ভাবে চলছে এই ভাবে চললে বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবে না। সে এটা বলেছে এখানে যে সাপোর্ট পেয়েছে তা আগে কখনো যায়নি।

এদিকে নতুন কোচ নিয়োগে তাড়াতাড়ি কিছু করতে চাই না বিসিবি। তাই শ্রীলঙ্কা সিরিজের আগে হেড কোচ নিয়োগ দেয়া সম্ভব না হলেও কোচিং স্টাফ ও ক্রিকেটারদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন বোর্ড সভাপতি।

সুত্রঃ সময় টিভি অনলাইন

ফেসবুক মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *