নিউজটি পড়া হয়েছে 117

স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলেছি: প্রধানমন্ত্রী

 সিলনিউজ২৪.কমঃ বেগম রোকেয়া যেমন অন্ধকারের অচলায়তন ভেঙ্গে নারীদের অগ্রযাত্রার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন পূরণের পথেই আমরা এগিয়ে চলেছি বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল সাড়ে ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে রোকেয়া পদক-২০১৭ প্রদান ও আলোচনা অনুষ্ঠান হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় রোকেয়া দিবস উপলক্ষে এই পদক প্রদান ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।

২০১৭ সালের বেগম রোকেয়া পুরস্কার পেলেন মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী, শিক্ষক শোভা রাণী ত্রিপুরা, গ্রাম বিকাশ সহায়তা সংস্থার নির্বাহী পরিচালক মাসুদা ফারুক রত্না, চিকিৎসক ব্রি.জে (অব) সুরাইয়া রহমান এবং সাংবাদিক মাহফুজা খাতুন বেবী মওদুদ (মরোণত্তর)। আজ সকাল সাড়ে দশটায় ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে এই পুরস্কার তাদের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মেয়েরা সবখানে স্থান করে নিয়েছে। তারা এখন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে পাইলট হিসেবেও কাজ করছে। সমাজের সবক্ষেত্রেই তারা এগিয়ে গেছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, সচিব, এসপি থেকে শুরু করে সশস্ত্র বাহিনীতে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করেছে বর্তমান সরকার। স্বাধীনতা সংগ্রামে নারীদের বিশাল অবদান ছিল। তাই আওয়ামী লীগের ঘোষণাপত্রে নারী-পুরুষের সমান অধিকারের কথা বলেছি, নারী উন্নয়ন নীতিমালা করেছি। রাষ্ট্রপতিকে নারী জজ নিয়োগ দেওয়ার জন্যও বলেছি।

নারী কল্যাণ সংস্থা ১৯৯১ সাল থেকে এই নামের একটি পদক প্রদান করা শুরু করে। সরকারীভাবে ১৯৯৬ সাল থেকে এই পদক প্রদান করা হয়। সর্বশেষ ২০১৬ সালে সর্বশেষ রোকেয়া পদক পেয়েছিলেন আরমা দত্ত ও অধ্যাপক নাসিমা বানু (মরণোত্তর)।

ফেসবুক মন্তব্য
>