শিরোনাম
[] জাতীয় [] ৮৭ ভাগ মানুষ বিদ্যুৎ সরবরাহ নিয়ে সন্তুষ্ট: জ্বালানী উপদেষ্টা << মন্ত্রীর পিওসহ আটক ৩ জন এখনো গোয়েন্দা হেফাজতে: স্বরাষ্ট্রমন্ত্রী << তারেক রহমানের পরিকল্পনায় ২১ আগস্ট গ্রেনেড হামলা, দাবি রাষ্ট্রপক্ষের << আন্তর্জাতিক কাস্টমস দিবসে ডাক টিকিট, স্মারক খাম ও ডাটা কার্ড উন্মোচন করলেন প্রধানমন্ত্রী << বিশ্বের দুর্নীতিবাজ সাবেক প্রধানমন্ত্রীদের মধ্যে খালেদা জিয়া তৃতীয়ঃ হানিফ << মামলা দিয়ে বিরোধী নেতাদের জেলে রেখে এদেশে কোন নির্বাচন হতে দেয়া হবে নাঃ মির্জা ফখরুল << সিলেটে সড়ক দুর্ঘটনায় ইজতেমা ফেরত ৪ মুসল্লি নিহত << সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশিসহ ৯ জন নিহত << সারা দেশে উৎসাহ উদ্দীপনায় পালিত হচ্ছে সরস্বতী পূজা << রোহিঙ্গাদের জোর করে ফেরত পাঠানো হবে না: পররাষ্ট্রমন্ত্রী << ঢাবি সিনেটে গণতান্ত্রিক ঐক্য পরিষদের নিরঙ্কুশ জয় << রাজধানীর লালবাগ থানা এলাকার আরএনডি রোডে একটি ৫ তলা ভবন হেলে পড়েছে [] আন্তর্জাতিক [] ফিলিপাইনে সরকারি সেনাদের সাথে বামপন্থী বিদ্রোহীদের সংঘর্ষে ৫ জন নিহত << ভারতের দিল্লির একটি আতশবাজির গুদামে আগুন লেগে ১৭ জনের মৃত্যু << আফগানিস্তানে অতর্কিত হামলায় সরকারপন্থী ১৮ মিলিশিয়া নিহত << তুরস্কে বাস দুর্ঘটনায় নিহত ১১ [] খেলাধুলা [] ত্রিদেশীয় সিরিজে অবশেষে জয়ের মুখ দেখলো শ্রীলঙ্কা << তৃতীয় ওডিআই জিতে সিরিজ নিশ্চিত ইংল্যান্ডের << ডিপিএলের নিলাম: শাইনপুকুরে মাশরাফি, মোহামেডানে সাকিব << ৬০ মিটার ইনডোর মিটে বিশ্ব রেকর্ড গড়লেন কোলম্যান << বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন কোহলি [] অর্থনীতি [] জিডিপির প্রবৃদ্ধি ৭ শতাংশ হতে পারে: এডিবি
নিউজটি পড়া হয়েছে 39

স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলেছি: প্রধানমন্ত্রী

 সিলনিউজ২৪.কমঃ বেগম রোকেয়া যেমন অন্ধকারের অচলায়তন ভেঙ্গে নারীদের অগ্রযাত্রার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন পূরণের পথেই আমরা এগিয়ে চলেছি বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল সাড়ে ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে রোকেয়া পদক-২০১৭ প্রদান ও আলোচনা অনুষ্ঠান হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় রোকেয়া দিবস উপলক্ষে এই পদক প্রদান ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।

২০১৭ সালের বেগম রোকেয়া পুরস্কার পেলেন মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী, শিক্ষক শোভা রাণী ত্রিপুরা, গ্রাম বিকাশ সহায়তা সংস্থার নির্বাহী পরিচালক মাসুদা ফারুক রত্না, চিকিৎসক ব্রি.জে (অব) সুরাইয়া রহমান এবং সাংবাদিক মাহফুজা খাতুন বেবী মওদুদ (মরোণত্তর)। আজ সকাল সাড়ে দশটায় ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে এই পুরস্কার তাদের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মেয়েরা সবখানে স্থান করে নিয়েছে। তারা এখন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে পাইলট হিসেবেও কাজ করছে। সমাজের সবক্ষেত্রেই তারা এগিয়ে গেছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, সচিব, এসপি থেকে শুরু করে সশস্ত্র বাহিনীতে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করেছে বর্তমান সরকার। স্বাধীনতা সংগ্রামে নারীদের বিশাল অবদান ছিল। তাই আওয়ামী লীগের ঘোষণাপত্রে নারী-পুরুষের সমান অধিকারের কথা বলেছি, নারী উন্নয়ন নীতিমালা করেছি। রাষ্ট্রপতিকে নারী জজ নিয়োগ দেওয়ার জন্যও বলেছি।

নারী কল্যাণ সংস্থা ১৯৯১ সাল থেকে এই নামের একটি পদক প্রদান করা শুরু করে। সরকারীভাবে ১৯৯৬ সাল থেকে এই পদক প্রদান করা হয়। সর্বশেষ ২০১৬ সালে সর্বশেষ রোকেয়া পদক পেয়েছিলেন আরমা দত্ত ও অধ্যাপক নাসিমা বানু (মরণোত্তর)।

ফেসবুক মন্তব্য
Share Button
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
>
error: Content is protected !!