নিউজটি পড়া হয়েছে 133

রোহিঙ্গাদের পুশব্যাক করায় বিএসএফের ডিজি কৃষ্ণকুমারকে মমতার ধমক।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: মায়ানমারের রোহিঙ্গাদের পুশব্যাক করার কথায় ক্ষিপ্ত হয়ে ওঠলেন কলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল (বৃহস্পতিবার) নবান্ন সভাঘরে রোহিঙ্গাদের পুশব্যাক করার কেন্দ্রীয় নীতি নিয়ে বাংলাদেশের সীমান্তবর্তী পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠকে এই ঘটনাটি ঘটে। সূত্র আনন্দবাজার।

এই বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহসহ বিভিন্ন নিরাপত্তা এজেন্সির প্রতিনিধিরা। বৈঠকে বিএসএফের ডিজি কৃষ্ণকুমার শর্মা রোহিঙ্গাদের পুশব্যাক করার কথা বলায় তাকে ধমক দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাদানুবাদ শুরু হতেই রাজনাথ তাতে বাধা দেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সীমান্তের পরিস্থিতি অলোচনা করার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে এই বৈঠকের আয়োজন করেন। এই আলোচনার প্রধান বিষয় রোহিঙ্গা সমস্যা মোকাবিলায় কেন্দ্রীয় নীতি প্রসঙ্গে বিএসএফের ডিজি শর্মা বলেন, রোহিঙ্গাদের নিয়ে আমরা জিরো টলারেন্স নীতি নিয়েছি। তাদের ধরে আইনি প্রক্রিয়ার মধ্যে আনতে গেলে প্রচুর সময় নষ্ট হয়। সে কারণে রোহিঙ্গা শরণার্থীরা সীমান্তে ধরা পড়লে তাদের সঙ্গে সঙ্গে পুশব্যাক করার নীতি নেওয়া হয়েছে। গত তিন বছরে কয়েকশ রোহিঙ্গাদের এভাবে পুশব্যাকও করা হয়েছে।

ফেসবুক মন্তব্য