গেইল ঝড়ে উড়ে গেল খুলনা টাইটানস।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ঠিক সময়েই নিজের আসল রূপটা দেখালেন ক্রিস গেইল। ১৪ টি ছক্কা হাঁকিয়ে তুলে নিলেন চলতি বিপিএলের প্রথম সেঞ্চুরি। তার দানবীয় ব্যাটিংয়েই ৮ উইকেটে খুলনা টাইটানসকে উড়িয়ে দিল মাশরাফির রংপুর রাইডার্স।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৬৮ রানের লক্ষ্যটাকে তাড়া করতে নেমে শুরুতেই সোহাগ গাজি ১ রানে এবং রানখরায় থাকা ব্রেন্ডন ম্যককালামকে ০ হারিয়ে চাপে পড়েছিল রংপুর। কিন্তু সামান্যতম জড়তা ভর করতে পরেনি গেইলের ব্যাটে।৫১ বলে ১২৬ রানে অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন গেইল।

গেইলের ঝড়ের দিনে ভালোই সাপোর্ট দিয়েছেন অপরপ্রান্তে উইকেটে থাকা মোহাম্মদ মিথুন।তিনিও ৩ চারের মারসহ ৩৬ বলে ৩০ রানে অপরাজিত থাকেন তিনি।এতেই নিশ্চিত হয়ে যায় রংপুরের ৮ উইকেটের সহজ জয়।

এর আগে স্নায়ু চাপের ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা। শুরুতে খুব একটা সুবিধা করতে পারেনি মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটানস। ২১ রানে হারায় প্রথম উইকেট। নাজমুল হাসান শান্তকে (১৫) রানে ফেরান সোহাগ গাজী।

এরপর ৩৪ রানে আফিফ হোসেন (১১) ফেরার পর পিচে আসেন অধিনায়ক মাহমুদুল্লাহ। কিন্তু অধিনায়ক খুব ভাল কিছু করতে পারেননি, তিনি ৬ বলে দুই চার এবং দুই ছক্কায় ২০ রান করে নাজমুল ইসলামের বলে সোহাগ গাজীর হাতে ক্যাচ দেন।

৫৬ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা ব্যাটফুটে চলে যায় রূপসা পাড়ের দলটি। সেখান থেকে আরিফুল হক এবং নিকোলাস পুরান দলকে টেনে তোলেন। আরিফুল ৩ চারের মারসহ করেন ২৯ রান, নিকোলাস ২৮ রান করে ফেরেন মালিঙ্গার বলে।খুলনার সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৬৭ রান। রংপুরের মালিঙ্গা ৪৯ রানে নেন ৪ উইকেট।

ফেসবুক মন্তব্য
xxx