নিউজটি পড়া হয়েছে 23

আজকের শিক্ষার্থীরা আগামী দিনের দেশ ও জাতির কর্ণধারঃ ইউএনও তাজিনা সারোয়ার

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: নবীগঞ্জ উপজেলার  নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার গতকাল ৬ ডিসেম্বর ২০১৭ ইংরেজী রোজ বুধবার সকাল ১০ ঘটিকায় প্রধান অতিথি হিসাবে ফিতা কেটে উপজেলা পরিষদ শিশু শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি শিক্ষা প্রতিষ্টানটির আধুনিক ডিজিটাল ভবনটি শুভ উদ্ভোধন ঘোষনা করেন।

অত্র একাডেমির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাঞ্চন বনিকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন লোকমান খাঁন, নির্মলেন্দু দাশ রানা, আমিনুর রহমান চৌধুরী সুমন, প্রভাত ভূষন দাশ, লিটন দেবনাথ, প্রদিপ দাশ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকবৃন্দ ও ছাত্র ছাত্রীবৃন্দ।

জানাযায়, নবীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার তাজিনা সারোয়ার বিগত ২০১৬ ইংরেজীতে নবীগঞ্জ উপজেলায় যোগদান করার পর উপজেলা পরিষদ এর প্রান কেন্দ্রে অবস্থিত উপজেলা পরিষদ শিশু শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি শিক্ষা প্রতিষ্টানটি দেখে বিষ্মিত হয়েছিলেন। তখন থেকেই মনে মনে স্বপ্ন একেছিলেন এই শিক্ষা প্রতিষ্টানকে একটি আধুনিক ডিজিটাল শিক্ষা প্রতিষ্টানে রূপান্তর করার এবং ছোট কচিকাচা সোনামনিদের আন্তরিক পাঠদান উপযোগী শ্রেনীকক্ষ উপহার দেওয়ার লক্ষে আগের পরিত্যক্ত ভবনের পরিবর্তে নতুন ভাবে সজ্জিত করন ও প্রাক-প্রাথমিক ভবন নির্মান কাজে হাত দেন।

যার ফলশ্রুতিতে গত ১৮ জুলাই ২০১৭ ইংরেজী তারিখে এই ভবনের শুভ সূচনা করেন। এর পরেও আরও কিছু স্বপ্ন রয়েছিল যা ছিল গতকালের এই শুভক্ষন। প্রধান অতিথি জনাব তাজিনা সারোয়ার এই শিক্ষা প্রতিষ্টানটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বলেন আজকের শিক্ষার্থীরা আগামী দিনের দেশ ও জাতির কর্ণধার। তোমাদেরকে ভালোভাবে লেখাপড়া শিখে ভবিষ্যতে এ দেশের কর্ণধার হতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে, এই এগিয়ে যাওয়া দেশকে উন্নতির শিখরে নিয়ে যাবে তোমরা। দেশের বর্তমান পরিবেশ ও পরিস্থিতিতে তোমাদের পিতা-মাতা যেভাবে শ্রম দিচ্ছেন এর জন্য ভালো ফলাফল করে তাদেরকে গর্বিত করবে তোমরা। তাছাড়া পড়ালেখার পাশাপাশি তোমাদেরকে দেশপ্রেমী হতে হবে এবং দেশকে ভালোবাসতে হবে। পরিবার, সমাজ ও দেশের উপকারের জন্য তোমাদেরকে পড়ালেখা করে প্রকৃত মানুষ হতে হবে। আমাদের রেখে যাওয়া পতাকা তোমরাই এগিয়ে নিয়ে যাবে। আজকে তোমরা যারা ছাত্র-ছাত্রী আগামী দিনে তোমরাই হবে দেশের ভবিষ্যৎ কর্ণধার। অন্যথায় তোমরা এক অন্ধকার গন্ডিতে আবদ্ধ হয়ে পড়ে রবে, যেখানে তোমরা বুকভরে নিঃশ্বাস নিতেও কষ্ট পাবে।

মনসুর আহমদ নাঈম, নবীগঞ্জ থেকেঃ

ফেসবুক মন্তব্য
Share Button