নিউজটি পড়া হয়েছে 20

সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামান নিখোঁজ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামান গত সোমবার সন্ধ্যা থেকে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে তার পরিবার। মঙ্গলবার সন্ধ্যায়, ধানমন্ডি থানায় নিখোঁজের বিষয়ে সাধারণ ডায়রি করেছেন তার মেয়ে সামিহা জামান। এ ঘটনায় তাকে  বহনকারী ব্যক্তিগত গাড়িটি মঙ্গলবার বিকেলে রাজধানীর তিনশো ফিট এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে খিলক্ষেত থানা পুলিশ।

বেলজিয়াম ফেরত মেয়েকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিয়ে আসতে সোমবার সন্ধ্যা ৭টার দিকে ধানমন্ডি ৯/এ রোডের বাসা থেকে বের হন এম মারুফ জামান। তবে দীর্ঘক্ষণ অপেক্ষা করেও তিনি বিমানবন্দরে না যাওয়ায় চাচার সঙ্গেই বাসায় ফেরেন সাবেক এই রাষ্ট্রদূতের মেয়ে। রাতভর তার কোন খোঁজ না মেলায় একদিন পর থানায় সাধারণ ডায়রি করেন তার মেয়ে সামিহা জামান। গণমাধ্যমের সামনে আসতে না চাইলেও মুঠোফোনে এসব কথা জানান মারুফ জামানের পরিবার।

এসময় তারা আরো জানান, মারুফ জামান বের হওয়ার আধঘণ্টা পর অজ্ঞাত নম্বর থেকে বাসার ফোন করে বলেন, বাসায় কেউ গেলে তার কাছে নিজের ব্যবহারের কম্পিউটার ও ল্যাপটপটি দিয়ে দিতে। রাত ৮টার পরপরই মাথায় ক্যাপ পরা তিনজন ব্যক্তি বাসায় ঢুকে তার কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল ও একটি ক্যামেরা নিয়ে যায়। বাড়ির সিসি ক্যামেরার ফুটেজেও দেখা যায় একই দৃশ্য।

বাসার নিরাপত্তাকর্মী বলেন, ‘লোকগুলো ৮টা ৫ মিনিটে বাসায় ঢুকে। তিনজন লোক এসেছিলো। তারা উপরে গিয়ে কম্পিউটার, ল্যাপটপ- এগুলো নিয়ে গেছে। পরে। স্যারই নাকি বাসায় ফোন দিয়ে বলে দিয়েছে, কম্পিউটার নেয়ার জন্য বাসায় লোক আসবে, দিয়ে দিয়ো। আমি এখান থেকে ফোন দিয়েছি, বাসার ভেতর থেকে পাঠাতে বলার পরই আমি পাঠিয়েছি।

এ ঘটনায় মঙ্গলবার বিকেলে নগরীর তিনশো ফিট এলাকার পুলিশ চেকপোস্টের কাছাকাছি পরিত্যক্ত অবস্থায় সাবেক এই রাষ্ট্রদূতের টয়োটা এক্স করোল্লা মডেলের সাদা রঙ্গের গাড়িটি উদ্ধার করে খিলক্ষেত থানা পুলিশ।

বারবার চেষ্টা করা হলেও এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কেউ কথা বলতে রাজি হননি। তবে বাসার ভেতরের সিসি ক্যামেরায় রেকোর্ডে থাকা ওই তিন ব্যক্তির ভিডিও ফুটেজ জব্দ করেছে পুলিশ।

এম মারুফ জামান ২০০৮ থেকে ২০০৯ সাল পর্যন্ত ভিয়েতনামে এবং এর আগে কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত ছিলেন। তিনি ২০১৩ সালে অবসরে যান। নিখোঁজ মারুফ জামান এরআগে সেনাবাহিনীতে কর্মরত ছিলেন।

সুত্রঃ সময় টিভি 

ফেসবুক মন্তব্য
Share Button