নিউজটি পড়া হয়েছে 32

আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ : ডিজিটাল ওয়ার্ন্ডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ডিজিটাল ওয়ার্ন্ডের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার বেলা ১২টায় এই ডিজিটাল ওয়ার্ন্ডের উদ্বোধন করেন তিনি। এ সময় তিনি বলেন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সামনে আরো এগিয়ে যাবে এবং মেধাবী তরুণরাই বিকশিত তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে অন্য উচ্চতায় নেবে বাংলাদেশকে। আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। আমাদের নির্বাচনি ইশতেহারে ডিজিটাল দেশ গড়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। কিন্তু অনেকে এ নিয়ে হাসিঠাট্টা করেছিল। জানি না মানুষ এখন কী ভাবে। তবে এটা বলতে পারি, এ দেশের মানুষ এখন ডিজিটাল যন্ত্র ব্যবহার করতে পারে।
তিনি আরো বলেন, দেশে একবার যখন উন্নয়নের চাকা গতিশীল হতে শুরু করেছে এটা কেউ থামিয়ে দিতে পারবেনা। বাংলাদেশবাসী বিশ্বের সামনে মাথা উঁচু করে দাঁড়াবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলা হবে। 
শেখ হাসিনা বলেন, ৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকেই আমরা বাংলাদেশকে কিভাবে উন্নয়নের পথে এগিয়ে নিবো সেই পদক্ষেপগুলো একে একে নিতে শুরু করি। তারই ধারাবাহিকতায় প্রযুক্তির সুফল মানুষের কাছে পৌঁছে দিতে মোবাইল ফোন বেসরকারি খাতে এই ব্যবসা উন্মুক্ত করেছিলাম। দেশে এখন প্রায় ১৩ কোটি মোবাইল সিম ব্যবহার হচ্ছে।
শেখ হাসিনা আরও বলেন, মানুষ এখন মোবাইল ফোনের মাধ্যমে বিদ্যুৎ বিলসহ ট্যাক্সও দিতে পারছে। প্রযুক্তির ছোঁয়ায় জীবন চলে এসেছে হাতের মুঠোয়। জনগণের সেবা হাতের মুঠোয় নিয়ে আসতে আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি।
প্রধানমন্ত্রী জানান, ডিজিটাল বাংলাদেশ কথাটি জয়ের দেওয়া নাম। তিনি আরও বলেন, ‘২০০৮ সালে নির্বাচনের আগে দেশকে ডিজিটাল হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলাম। গত আট বছরে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা পৌঁছেছে আট কোটিতে। আমরা দেশকে ডিজিটাল হিসেবে গড়ে তুলতে প্রতিটি পদক্ষেপ নিয়েছি তৃণমূল পর্যায় থেকে।তাই ইউনিয়ন পর্যায়েও তথ্যপ্রযুক্তির বিস্তার হয়েছে এবং গ্রামীণ মানুষও এখন ইন্টারনেট ব্যবহার করতে পারে।
বিএনপি তথ্য চুরির ভয়ে সাবমেরিন ক্যাবলে সংযুক্ত হয়নি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা জীবনযাত্রার মান উন্নয়নে ইন্টারনেটের ব্যাবহারের সুযোগ করে দিয়েছি। শুধু তাই নয় এখন আমরা বিদেশে ইন্টারনেট ধারও দিচ্ছি।ইনশা আল্লাহ শিগগিরই আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট উদ্বোধন করব।
ফেসবুক মন্তব্য
Share Button