নিউজটি পড়া হয়েছে 30

কংগ্রেস সভাপতি পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন রাহুল গান্ধী।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ভারতীয় জাতীয় কংগ্রেস সভাপতি পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান সহ-সভাপতি রাহুল গান্ধী। আজ সোমবার সকালে এআইসিসি সদর দফতরে মনোনয়নপত্র পেশ করেন তিনি।

কংগ্রেস সূত্রে জানা গেছে, সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দেওয়ার আজ শেষ দিন পর্যন্ত ওই পদের জন্য রাহুল গান্ধী ছাড়া আর কেউ মনোনয়ন জমা দেননি। আগামী ১০ ডিসেম্বর কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন। শেষ পর্যন্ত রাহুল ছাড়া যদি আর কেউ মনোনয়ন জমা না দেন তাহলে কমিশনের নিয়ম মেনে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসাবে রাহুলের নাম ঘোষণা করবে কংগ্রেস।

গত শুক্রবার থেকেই কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। মনোনয়ন পেশ করার শেষ দিন আজ। রিটার্নিং অফিসার মুল্লাপল্লী রামচন্দ্রন জানান, প্রায় ৯০টির মতো মনোনয়নপত্র নিয়েছেন ভারতের বিভিন্ন রাজ্যের কংগ্রেস নেতারা । কিন্তু এখন পর্যন্ত একটিও মনোনয়ন জমা দেওয়া হয়নি।

মনোনয়ন পেশের পর রাহুলকে আগাম শুভেচ্ছা জানিয়েছেন গুলাম নবি আজাদ, সুশীলকুমার শিন্ডে, আহমেদ পটেল, এ কে অ্যান্টনি, পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহসহ আরও অনেক কংগ্রেস নেতা।

২০১৩ সালে রাহুল গান্ধী ভারতের জাতীয় কংগ্রেসের সহ-সভাপতি নির্বাচিত হন। তার পর থেকেই দলীয় সভাপতি হওয়া নিয়ে রাহুলকে কেন্দ্র করে জল্পনা-কল্পনা চলছিল। রাহুলের সভাপতি হওয়া নিয়ে এত দিন প্রকাশ্যেই মহারাষ্ট্রের কংগ্রেস নেতা শেহজাদ  রাজি হচ্ছিলেন না। প্রয়োজনে নির্বাচনে দাঁড়িয়ে রাহুলকে চ্যালেঞ্জও জানাবেন বলে জানিয়েছিলেন তিনি। তবে এখন পর্যন্ত শেহজাদের কোনও খবর পাওয়া যায়নি।

সুত্রঃ একুশে টিভি 

ফেসবুক মন্তব্য
Share Button