নিউজটি পড়া হয়েছে 115

সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে সুস্থ সমাজ ও আলোকিত মানুষ গড়া সম্ভব : আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী

নবীগঞ্জ প্রতিনিধিঃ গতকাল শুক্রবার বিকেল ৩টায় আউশকান্দি কিবরিয়া রোডস্থ আবাসিক এলাকায় লন্ডন বাংলাদেশে অবস্থানরত সাংস্কৃতিক ব্যক্তিত্বদ্বয় সহ গীতিকার কন্ঠশিল্পীদের নিয়ে গঠিত ও প্রতিষ্টাতা গীতিকার মোঃ সাক্কাছ মিয়ার সার্বিক তত্বাধানে ইউ.কে বাংলা ভাই ভাই সঙ্গীত প্রশিক্ষণ এজাডেমী’র ‘গানের বাজার’ প্রোগ্রামের শুভ উদ্বোধনী অনুষ্ঠান জাকঝমকপূর্ণ ভাবে সম্পন্ন হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী তিনি উপরোক্ত কথাগুলো।

উক্ত একাডেমীর ওস্তাদ বাউল শিল্পী লেবু সরকারের সভাপতিত্বে ও গীতিকার ও সভাপতি এম মুজিবুর রহমানের পরিচালনায় উক্ত উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ ও প্রেসক্লাবের সাবেক সভাপতি এ টি এম সালাম, নবীগঞ্জ সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বাবু বিপ্লব দাশ,  প্রেসক্লাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও দৈনিক যুগান্তর প্রতিনিধি মোঃ সরওয়ার শিকদার,  প্রেসক্লাব এর সাবেক সাধারণ সম্পাদক রাকিল হোসেন, ইউপি সদস্য খালেদ আহমদ জজ, আব্দুল মুকিত।

এতে আরো বক্তব্য রাখেন সাংবাদিক ক্বারী আব্দুল কাইয়ুম, আউশকান্দি হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, আলী হোসেন শিল্পী গোষ্টির প্রতিষ্টাতা মোঃ এখলাছুর রহমান আজাদ, গীতিকার হাবিবুর রহমান হাবিব, কন্ঠশিল্পী আহমেদ রুবেল।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল এস নবীগঞ্জ প্রতিনিধি বুলবুল আহমদ, গীতিকার বিরহী রাজু, উপজেলা ছাত্রলীগের অন্যতম নেতা আবু তাহের চৌধুরী ,  লেবু মিয়া, ফকির ফজলু মিয়া, আবুল খয়ের, লায়লুছ মিয়া এবং ঢাকা-কুষ্টিয়া সহ নবীগঞ্জ উপজেলার বিভিন্ন শিল্পীগুষ্টি ও বাদ্য যন্ত্রবাদক সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।

শুরুতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি ফিতা ও কেক কেটে একাডেমী’র ‘গানের বাজার’ লাইভ প্রোগ্রামের শুভ উদ্ভোধন করেন। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। এতে আগত কন্ঠশিল্পীরা গান পরিবেশন করো দর্শকদের মাতিয়ে তোলেন।

উক্ত সংগঠনের সম্মানীত উপদেষ্টা মন্ডলী হলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গীতিকার মোঃ সিবাক আহমেদ, গীতিকার মোঃ রাকিব আলী, মোঃ সামছু মিয়া,সাংবাদিক তাজ ইউ আহমেদ, মোঃ বশির উদ্দীন সহ আরো অনেকে

ফেসবুক মন্তব্য
Share Button