নিউজটি পড়া হয়েছে 36

যিশুর আদর্শে অনুপ্রাণিত হয়ে সুখী জীবন গড়তে হবে : পোপ ফ্রান্সিস।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: যিশুর আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রার্থনার মাধ্যমে সুখী জীবন গড়তে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস। আজ সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে খ্রিষ্টধর্মীয় উন্মুক্ত উপাসনা ও যাজক অভিষেক অনুষ্ঠানে বক্তব্যে এ আহবান জানান তিনি। এসময় তিনি আরও বলেন, একমাত্র প্রার্থনাই পারে পৃথিবী থেকে সকল অন্যায়-অবিচার দূর করে মানুষে-মানুষে ভ্রাতৃত্ব গড়ে তুলতে।

তিনদিনের সফরের দ্বিতীয় দিন সকাল সাড়ে নয়টায় সোহরাওয়ার্দী উদ্যানে এসে পৌঁছান পোপ ফ্রান্সিস। এসময় দেশের বিভিন্ন চার্চ থেকে আগত ফাদাররা তাকে বরণ করে নেন। স্লোগানের মাধ্যমে পোপকে স্বাগত জানান উপস্থিত জনতা। পরে প্রার্থনা সঙ্গীতের মাধ্যমে শুরু হয় উপাসনা অনুষ্ঠানের কার্যক্রম।

এর আগে ভোর থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থেকে অনুষ্ঠানস্থলে আসেন ক্যাথলিক ধর্মের অনুসারীরা। অনুষ্ঠানস্থল ও এর আশপাশের স্থানগুলোতে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এ সময় তিনি প্রার্থনার মধ্য দিয়ে অভিষেক লাভ করা যাজকদের সহায়তার আহ্বান জানান। পরে শুরু হয় যাজক অভিষেকের আনুষ্ঠানিকতা। এর আগে সকাল সাড়ে নয়টায় অনুষ্ঠানস্থলে এসে পৌঁছান ক্যাথলিক সম্প্রদায়ের এই ধর্মগুরু। এ সময় উপস্থিত সবাই স্লোগানের মাধ্যমে পোপকে স্বাগত জানান। ভোর থেকেই রাজধানীর বিভিন্ন স্থান থেকে সেখানে আসতে শুরু করেন এই ধর্মের অনুসারীরা। সোহরাওয়ার্দী উদ্যানের অনুষ্ঠানস্থল ও এর আশপাশের স্থানগুলোতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

ফেসবুক মন্তব্য
Share Button