নিউজটি পড়া হয়েছে 135

পোপ ফ্রান্সিস ঢাকা অাসছেন অাজ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম :::: খ্রিষ্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মগুরু, ভ্যাটিকান সিটির রাষ্ট্রপ্রধান পোপ ফ্রান্সিস আজ বৃহস্পতিবার ঢাকায় এসে পৌছাবেন। শান্তি ও সম্প্রীতির বার্তাবাহক মহামান্য পোপকে বর্ণাঢ্য ও উষ্ণ অভ্যর্থনা প্রদান করা হবে ঢাকায়। সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যের দেশ বাংলাদেশে মহামান্য পোপকে সুস্বাগত।

২৬৬তম পোপ আজ বেলা ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছাবেন। পোপকে স্বাগত জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিন দিনের রাষ্ট্রীয় সফরে আসছেন তিনি। 

বিমানবন্দর থেকে প্রথমেই পোপ যাবেন সাভারে জাতীয় স্মৃতিসৌধে এবং ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে। তিনি জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। তার সঙ্গে রয়েছেন বাংলাদেশে খ্রিষ্টান সম্প্রদায়ের ধর্মীয় গুরু কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও। শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সমাবেশে বক্তৃতা ছাড়াও একাধিক সমাবেশে বক্তব্য দেবেন পোপ। বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। পরিচালনা করবেন আন্তঃধর্মীয় প্রার্থনা সভা। এরই মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানে চিরায়ত বাংলার ঐতিহ্যের প্রতীক কুঁড়েঘরের আদলে ছনের তৈরি আসন স্থাপন করা হয়েছে। এ আসনে বসেই পোপ ফ্রান্সিস যাজকদের অভিষেক অনুষ্ঠান পরিচালনা করবেন, শান্তির বাণী শোনাবেন খ্রিষ্টান সম্প্রদায়ের ভক্তকুলসহ লাখো মানুষের উদ্দেশে।

ফেসবুক মন্তব্য
xxx