নিউজটি পড়া হয়েছে 128

নাগপুর টেস্টে ইনিংস এবং ২৩৯ রানে জয় তুলে নিল ভারত।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ডেস্ক রিপোর্ট :::: ভারতীয় বোলারদের তোপে পড়ে দ্বিতীয় ইনিংসে ১৬৬ রানেই গুটিয়ে গেল শ্রীলঙ্কা মাত্র ৪৯.৩ ওভারে। নাগপুর টেস্টে ইনিংস এবং ২৩৯ রানে জয় তুলে নিল ভারত। আজ সোমবার টেস্টের চতুর্থ দিনের শুরুতে এক উইকেটে ২১ রান নিয়ে দিনের খেলা শুরু করে। কিন্তু ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই তাসের ঘরের মত ভেঙে পড়ে শ্রীলঙ্কা ব্যাটিং লাইনআপ। অশ্বিন-জাদেজার দাপটেই ধসে পড়ে শ্রীলঙ্কার ইনিংস। এই টেস্টে নিজের কেরিয়ারে ৩০০তম উইকেট নিয়ে দ্রুততম তিনশো উইকেট নেওয়ার রেকর্ড গড়েন অশ্বিন।
 
নাগপুর টেস্টে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ২০৫ রানের জবাবে ভারত ৬ উইকেটে ৬১০ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে। ৪০৫ রানের পিছিয়ে থেকে রবিবার তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করে শ্রীলঙ্কা। এদিন ৯ ওভার খেলার সুযোগ পায় লঙ্কানরা। দিনশেষে তাদের সংগ্রহ দাঁড়ায় এক উইকেটে ২১ রান।
সোমবার টেস্টের চতুর্থ দিনে একমাত্র লংকান অধিনায়ক চান্দিমালের ৬১ রানের ইনিংস ছাড়া কেউই তেমন উল্লেখযোগ্য স্কোর গড়তে পারেননি। ভারতের অশ্বিন চারটি এবং উমেশ যাদব, ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট নেন। ভারতের প্রথম ইনিংসে ২১৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন অধিনায়ক বিরাট কোহলি।
ফেসবুক মন্তব্য
xxx