নিউজটি পড়া হয়েছে 104

নাগপুর টেস্টের প্রথম দিনেই অলআউট শ্রীলংকা।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম :::: নাগপুর টেস্টের প্রথম দিনই সফরকারী শ্রীলংকাকে অলআউট করলো স্বাগতিক দলের বোলাররা। সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২০৫ রানেই গুটিয়ে গেছে লংকানরা। জবাবে দিন শেষে ১ উইকেটে ১১ রান করেছে ভারত। ৯ উইকেট হাতে নিয়ে ১৯৪ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া।

এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শ্রীলংকা। শুরুটা ধীরগতিতেই করে সফরকারি দল। তারপরও ৬০ রানের মধ্যে ৩ উইকেট হারাতে হয়েছে লংকানদের। তবে ওপেনার দিমুত করুনারতেœ ও অধিনায়ক দিনেশ চান্ডিমালের জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াইয়ে ফিরে সফরকারীরা। চতুর্থ উইকেটে ৬২ রানের জুটি গড়েন করুনারত্নে ও চান্ডিমাল।

তবে এই দু’জনকে হাফ-সেঞ্চুরির পর বড় ইনিংস খেলতে দেয়নি ভারতের বোলাররা। করুনারত্নে ১৪৭ বলে ৫১ ও চান্ডিমাল ১২২ বলে ৫৭ রান করেন। ৫১ রানের ইনিংস খেলার পথে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এ বছর ১’হাজার রান পূর্ণ করেন করুনারত্নে। ২৩তম ইনিংসে এই অর্জন করেন তিনি। প্রথম ব্যাটসম্যান হিসেবে ইতোমধ্যে চলতি বছর ১’হাজার রান পূর্ণ করেছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার ডিন এলগার। তবে এলগারের লেগেছে ২০ ইনিংস।

তাদের বিদায়ের পর শ্রীলংকার হয়ে বড় ইনিংস খেলতে পারেনি পরের দিকের ব্যাটসম্যানরা। উইকেটরক্ষক নিরোশান ডিকবেলা ২৪, পেসার সুরাঙ্গা লাকমল ১৭ ও অফ-স্পিনার দিলরুয়ান পেরেরা ১৫ রান করেন। ফলে ৭৯ দশমিক ১ ওভারে ২০৫ রানেই গুটিয়ে যায় শ্রীলংকা। ভারতের রবীচন্দ্রন অশ্বিন ৪টি, রবীন্দ্র জাদেজা ও ইশান্ত শর্মা ৩টি করে উইকেট নেন।

নিজের ইনিংস শুরু করে ৮ ওভার ব্যাটিং করে ভারত। চতুর্থ ওভারের শেষ বলে ওপেনার লোকেশ রাহুল বিদায় নেন। ৭ রান করেন তিনি। এরপর আরেক ওপেনার মুরালি বিজয় ও চেতেশ্বর পূজারা অবিচ্ছিন্ন থেকেই দিন শেষ করেন। দু’জনই ২ রান করে অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর :
শ্রীলংকা : ২০৫/১০, ৭৯.১ ওভার (চান্ডিমাল ৫৭, করুনারত্নে ৫১, অশ্বিন ৪/৬৭)।
ভারত : ১১/১, ৮ ওভার (রাহুল ৭, পূজারা ২*, বিজয় ২, গামাগে ১/৪)। 

বাসস

ফেসবুক মন্তব্য