নিউজটি পড়া হয়েছে 7

ব্রিসবেনে আজ শুরু হচ্ছে অ্যাশেজ সিরিজ।

সিলনিউজটুয়েন্টিফরডটকম :::: আজ থেকে (বৃহস্পতিবার) ব্রিসবেনে শুরু হচ্ছে অ্যাশেজ সিরিজ। গ্যাবায় ২৮ বছর অপরাজিত থাকার রেকর্ড সঙ্গি করে নামবে স্টিভেন স্মিথের অস্ট্রেলিয়া। ১৯৮৬ এর পর গ্যাবায় জেতেনি ইংল্যান্ড। ইতিহাস নতুন করে লেখার চ্যালেঞ্জ জো রুটের দলের। ম্যাচ শুরু বাংলাদেশ সময় ভোর ছয়টায়।

দুই বছর আগে ইংলিশদের কাছে নাস্তানাবুদ হয়েছিলো। হারের জ্বালা এখনো তরতাজা। কোথায় হার থেকে বের হওয়ার মন্ত্র খুঁজবে স্মিথের দল। তা না করে ২০১৩-১৪ মৌসুমের অ্যাশেজকে সামনে নিয়ে আসছে অজিরা। কারণটা নিশ্চিয়ই জানা, রুট বাহিনীর। সেই সিরিজে জনসন বীরত্বে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছিলো অস্ট্রেলিয়া। একাই ৩৭ উইকেট নিয়েছেন অজি স্পিডস্টার।

ঘরের মাঠে ফেভারিট হিসেবে নামছে স্মিথের দল। ১৯৮৮ সাল থেকে গ্যাবায় হারেনি মাইটি অস্ট্রেলিয়া। ধারাবাহিকতা ধরে রাখার হুংকার দিয়েছে স্বাগতিকরা। ঘাড়ের ব্যথা নিয়েও অ্যাশেজ রোমাঞ্চ মিস করতে চান না ওয়ার্নার। ওপেনিংয়ে তাঁর সঙ্গি অভিষেকের অপেক্ষায় ক্যামেরন বেনক্রফ্ট।

অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ জানান, শেষবার ইংল্যান্ড দল এখানে সমস্যায় পড়েছিলো। গ্যাবার উইকেটে এক্সট্রা বাউন্স আছে। আশা করি স্টার্ক, কামিন্সরা ওদের ভোগাতে পারবে। আমরা গ্যাবায় জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। আশা করি, সমর্থকদের নিরাশ করবো না।

অধিনায়ক ইংল্যান্ড জো রুট জানান,গ্যাবায় আমরা এখনো জিততে পারিনি। সিরিজের প্রথম টেস্ট হচ্ছে না। অস্ট্রেলিয়া এখানে অপ্রতিরোধ্য। কিন্তু আমরা এবার জয়ের জন্য এসেছি। জিতে সিরিজ শুরু করতে চাই।

৩-২ ব্যবধানে সবশেষ সিরিজ জেতায় অ্যাশেজ ট্রফি ইংল্যান্ডের কাছে। ছাইদানি পুনরুদ্ধারে অস্ট্রেলিয়া কী পারবে ঘুরে দাঁড়াতে। ফল জানতে ক্রিকেটারদের মতো সমর্থকদেরও যে খুব তাড়া নেই।

ফেসবুক মন্তব্য
Share Button