নিউজটি পড়া হয়েছে 147

সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম :::: আজ সশস্ত্র বাহিনী দিবস। ১৯৭১ সালের ২১ নভেম্বর সেনা, নৌ ও বিমানবাহিনী একযোগে জনগণের সঙ্গে একাত্ম হয়ে পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে সমন্বিত আক্রমণের সূচনা করে। দিনটি উপলক্ষে আলাদা বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে সকাল আটটায় স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে পৃথক পৃথকভাবে গার্ড অব অনার প্রদান করে। পুষ্পস্তবক অর্পণকালে শহীদদের স্মরণে বিউগলে করুণ সুর বাজানো হয়। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

সেনা, নৌ ও বিমান বাহিনী প্রধানরাও নিজ নিজ বাহিনীর পক্ষ থেকে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন। তিন বাহিনী প্রধান বঙ্গভবনে প্রেসিডেন্ট এবং সশস্ত্র বাহিনী বিভাগে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। দিনটি উপলক্ষ্যে আজ বীরশ্রেষ্ঠ পরিবার ও নির্বাচিত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জানাবেন প্রধানমন্ত্রী।

এছাড়া প্রধানমন্ত্রীর আয়োজনে বিকেলে ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে আছে সংবর্ধনা অনুষ্ঠান।

ফেসবুক মন্তব্য
xxx