নিউজটি পড়া হয়েছে 82

বাংলাদেশ সফরে আসার আগে ভিডিও বার্তায় শুভেচ্ছা জানালেন পোপ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম :::: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ৩০ নভেম্বর বাংলাদেশ সফরে আসছেন পোপ ফ্রান্সিস। তার আগে এক ভিডিওবার্তায় এদেশের মানুষকে শুভেচ্ছা জানালেন রোমান ক্যাথলিক চার্চের এই প্রধান ধর্মগুরু। ভ্যাটিকান রেডিওর ওয়েবসাইটে পোপের ভিডিওবার্তাটি প্রকাশ করা হয়।

৩০ নভেম্বর এসে ২ ডিসেম্বর পর্যন্ত তিনি বাংলাদেশে থাকবেন পোপ। এর আগে তিনি ২৭ থেকে ৩০ নভেম্বর তিনি মায়ানমার সফর করবেন। সেসময় রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের পরিস্থিতি পরিদর্শন করবেন তিনি।

প্রকাশিত ভিডিও বার্তায় পোপ বলেছেন, বাংলাদেশের জনগণের সঙ্গে মিলিত হতে এবং তাদেরকে যিশুর পুনর্মিলন, ক্ষমা এবং শান্তির বাণী শোনানোর অপেক্ষায় আছেন।

ভিডিওবার্তায় তিনি বলেন, আর কয়েকদিনের মধ্যে বাংলাদেশ সফরের জন্য প্রস্তুতি নিচ্ছি। বাংলাদেশের মানুষকে আমি শুভেচ্ছা ও বন্ধুত্বের বার্তা জানাতে চাই। আমি অপেক্ষায় আছি সেই সময়ের, যখন আমরা মিলিত হব।

বাংলাদেশ সফরকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন পোপ। এছাড়া বাংলাদেশের খ্রিস্টান ধর্মাবলম্বীদের একটি উপাসনা অনুষ্ঠানে তিনি পৌরহিত্য করবেন। ওই অনুষ্ঠানে ১৬ জন ডিকনকে ধর্মযাজক পদে অভিষিক্ত করা হবে।

ফেসবুক মন্তব্য
xxx