প্রধান বিচারপতির পদত্যাগ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি প্রতিক্রিয়া।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম :::: প্রধান বিচারপতি এস কে সিনহার পদত্যাগ নিয়ে পাল্টাপাল্টি প্রতিক্রিয়া জানিয়েছে দেশের দুই বৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি।

বিএনপির নেতারা বলছেন, সরকারের চাপেই প্রধান বিচারপতি পদত্যাগ করেছেন। তবে সেই অভিযোগ অস্বীকার করছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ নেতারা বলছেন স্বেচ্ছায় দায়িত্ব ছেড়েছেন এস কে সিনহা।

রাষ্ট্রপতির কাছে শনিবার পদত্যাগপত্র পাঠানোর মধ্যদিয়ে প্রধান বিচারপতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন এস কে সিনহা। তিনি বর্তমানে বিদেশে অবস্থান করছেন।

রাজধানীর প্রেসক্লাবে শনিবার এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ করে বলেন, এস কে সিনহাকে পদত্যাগে বাধ্য করেছে সরকার। সরকারের চাপেই তিনি সরে দাঁড়িয়েছেন দায়িত্ব থেকে। মওদুদ আহমদ আরও বলেন, বিচার বিভাগের যে স্বাধীনতা ছিল সেটাও বর্তমান সরকার নৎসাত করে দিয়েছে।

এদিকে শনিবার বিকেলে গাজীপুরে একটি জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকারের প্রধান বিচারপতি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন, সরকারের চাপে নয়। এসময় তিনি আরও বলেন, সিঙ্গাপুরে কি সরকারের কোন পুলিশ বা বিশেষ ফোর্স ছিল যে তারা জোর করে প্রধান বিচারপতির পদত্যাগ করিয়েছে। তাছাড়া বিচারকরা ইতিমধ্যেই রাষ্ট্রপতিকে বলেছেন, আমরা তার (এস কে সিনহা) সঙ্গে কাজ করব না।

Facebook Comments