যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ।

সিলনিউজটুয়েন্টিফরডটকম :::: বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দেশের যুব আন্দোলনের পথিকৃত এবং দেশের প্রথম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ শেখ ফজলুল হক মণি’র নেতৃত্বে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ১৯৭২ সালের ১১ নভেম্বর এক যুব সম্মেলনের মাধ্যমে আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত হয়।

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে আজ সকাল সাড়ে ছয়টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, সকাল আটটায় রাজধানীর ধানমন্ডিস্থ ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও সকাল ৯টায় রাজধানীর বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণিসহ ১৯৭৫ সালে ১৫ আগস্টের সকল শহীদের মাজারে শ্রদ্ধা নিবেদন।
দুপুর দু’টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানের পূর্ব গেইট থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত বর্নাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

কেন্দ্রীয় কর্মসূচীর পাশাপাশি যুবলীগের জেলা ও উপজেলাসহ সকল শাখার জন্য আলাদা কর্মসূচী গ্রহন করা হয়েছে। যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ আজ এক বিবৃতিতে যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর সকল কর্মসূচী সফল করার জন্য সংগঠনের সকল নেতা-কর্মীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

Facebook Comments