চলতি অর্থবছরে দেশে বেসরকারি বিনিয়োগে গতি ফিরবে : অর্থমন্ত্রী

সিলনিউজটুয়েন্টিফোরডটকম :::: মন্দা কাটিয়ে চলতি অর্থবছরে দেশে বেসরকারি বিনিয়োগে গতি ফিরবে বলে আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। আজ সকালে পুঁজিবাজার নিয়ে এক সেমিনারে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। দেশে বেসরকারি বিনিয়োগ ও কর্মসংস্থানের প্রায় অচলাবস্থা এবার কাটিয়ে ওঠা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন অর্থমন্ত্রী।

পুঁজিবাজারের বিভিন্ন বিষয় নিয়ে সচেতনতা তৈরিতে আয়োজিত সেমিনারে, করপোরেট কর ও পুঁজিবাজার থেকে আয়ের ওপর সরকার নির্ধারিত কর হার নিয়ে বিভিন্ন সমস্যা তুলে ধরেন বাজারের তালিকাভূক্ত প্রতিষ্ঠানগুলোর সভাপতি আজিজ খান।

জবাবে অর্থমন্ত্রী বলেন, সরকারের চলতি মেয়াদ শেষে আগামী মেয়াদে যিনি অর্থমন্ত্রীর দায়িত্বে আসবেন, তার কাছে করপোরেট কর কাঠামো সংস্কারের জন্য কিছু সুপারিশ রেখে যাওয়া হবে।

এর আগে রাজধানীতে আরেক আয়োজনে বছরের সেরা করদাতাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন অর্থমন্ত্রী। সর্বোচ্চ কর দেওয়ার জন্য ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড। একই পরিবারের একাধিক করদাতা আছে, দেশের ৬৪টি জেলা থেকে এমন ৮৬ টি পরিবারকে ‘কর বাহাদুর’ সম্মাননা দেওয়া হয়েছে। কয়েকজন সেরা করদাতার হাতে সম্মাননা স্মারক তুলে দেন অর্থমন্ত্রী।

Facebook Comments