ভিয়েতনামে প্রলয়ঙ্করী টাইফুন ডামরেইয়ের আঘাতে ২৭ জনের মৃত্যু।

:::: ভিয়েতনামে প্রলয়ঙ্করী টাইফুন ডামরেইয়ের আঘাতে ২৭ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন অনেক মানুষ। দেশটিতে এপেক শীর্ষ সম্মেলন শুরু হওয়ার মাত্র কয়েকদিন আগে শনিবার প্রাকৃতিক দুর্যোগটি আঘাত হানল। রোববার দেশটির কর্তৃপক্ষ একথা জানায়। এতে ভিয়েতনামের দক্ষিণাঞ্চলীয় উপকূলে সবচেয়ে বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে। খবর এএফপি’র।

ভিয়েতনামের তল্লাশী ও উদ্ধারকারী অফিস জানিয়েছে, উপকূলীয় কানহ্ হোয়া প্রদেশে টাইফুনের প্রভাবে বন্যা দেখা দিয়েছে। এতে বেশ কয়েকটি এলাকা পানিতে তলিয়ে গেছে। ঘন্টায় ১৩০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাওয়ায় বাড়িঘরের ছাদ উড়ে গেছে এবং বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়েছে।

সরকার জানিয়েছে, ঝড়ের আঘাতে সাদা বালুর সৈকত হিসেবে পরিচিত জনপ্রিয় পর্যটন কেন্দ্র নহা ট্রাং সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এখানে ১৪ জনের মৃত্যু ও ১০ জন আহত হয়েছে। ঝড়টি আঘাত হানার আগে বিদেশী পর্যটকসহ ৩০ হাজারের বেশি লোককে অন্যত্র সরিয়ে নেয়া হয়।

ঝড়ের কারণে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করা হয়েছে, রেল চলাচল স্থগিত করা হয়েছে। ফু ইয়েন প্রদেশের স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, তুয়ি হোয়া নগরী এর আগে এ ধরনের বিপর্যয়ের মুখোমুখি হয়নি। ডানাং থেকে প্রায় ৫শ’ কিলোমিটার উত্তরে সামান্য ক্ষতির খবর পাওয়া গেছে। উপকূলীয় এই নগরীতেই আগামী সপ্তাহে এশিয়া-প্যাসিফিক ইকোনোমিক কোঅপারেশন (এপেক) সম্মেলন শুরু হতে যাচ্ছে।

Facebook Comments