নিউজটি পড়া হয়েছে 135

খুলনাকে হারিয়ে প্রথম জয় পেল ঢাকা ডায়নামাইটস।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::::  বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক সিলেট সিক্সার্সের কাছে হারের পর প্রথম জয়ের মুখ দেখলো গতবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে ঢাকা ৬৫ রানে হারালো মাহমুদুল্লাহ’র খুলনা টাইটান্সকে। এই জয় দিয়ে সিলেট পর্ব শেষ করলো ঢাকা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস ভাগ্যে জয় পান খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ। ব্যাটিং-এর শুরুটা উড়ন্ত করার চেষ্টায় ছিলেন ঢাকার দুই ওপেনার শ্রীলংকার কুমার সাঙ্গাকারা ও ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান এভিন লুইস। মারমুখী মেজাজে শুরুও করেছিলেন তারা। তবে চতুর্থ ওভারের শেষ বলে বিচ্ছিন্ন হয়ে যান সাঙ্গা-লুইস। এর আগে দু’জনে জুটিতে যোগ করেছিলেন ৩৮ রান। ২টি চার ও ১টি ছক্কায় ১২ বলে ২০ রান করা সাঙ্গাকারার উইকেট নেন খুলনার পেসার শফিউল ইসলাম।

এরপর ক্রিজে লুইসের সঙ্গী হন দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি ব্যাটসম্যান ক্যামেরন ডেলপর্ট। দু’জনে একসাথে খেলেছেন ৯ ওভার। তাতে খুলনার বোলিং লাইনআপকে তছনছ করে দিয়েছেন লুইস ও ডেলপর্ট। চার-ছক্কার ফুলঝুড়ি ফুটিয়ে ১১৬ রান যোগ করেন তারা। ফলে দেড়শ রানের কোটা পেরিয়ে যায় ঢাকার।

এর মাঝেই হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে নেন ল্ইুস ও ডেলপর্ট। লুইস ৩১ বলে ও ডেলপর্ট ২১ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। ১৫৪ থেকে ১৫৭ রানের মধ্যে বিদায় নেন দু’জনই। লুইস ৭টি চার ও ৩টি ছক্কায় ৪০ বলে ৬৬ ও ডেলপর্ট ৪টি চার ও ৫টি ছক্কায় ৩১ বলে ৬৪ রান করে আউট হন।

দুই মারমুখী ব্যাটসম্যানের বিদায়ের পর দ্রুতই ফিরে যান ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড ও অধিনায়ক সাকিব। পোলার্ড ৫ ও সাকিব ১ রান করেন। তারপরও ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইনের ১১ বলে ১৬ ও মোসাদ্দেক হোসেনের ১১ বলে অপরাজিত ১০ রানে ৭ উইকেটে ২০২ রান করে ঢাকা। এটি বিপিএলের অষ্টম সর্বোচ্চ দলীয় সংগ্রহ। ঢাকা ডায়নামাইটসের সর্বোচ্চ। খুলনার আবু জায়েদ ও শফিউল ইসলাম ২টি করে উইকেট নেন।

জবাবে শুরুতেই ধাক্কা খায় খুলনা। ৮ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলে তারা। ওপেনার নাজমুল হোসেন শান্ত ৫ ও ওয়েস্ট ইন্ডিজের ব্রার্থওয়েট শুন্য রানে ফিরেন। এরপর ঢাকার উপর চড়াও হয়ে খেলতে শুরু করেন ওয়েস্ট ইন্ডিজের চাদউইক ওয়ালটন ও দক্ষিণ আফ্রিকার রিলি রোসৌ। মাত্র ১৪ বলে ৩৫ রান যোগ করেন তারা। চাদউইককে ফিরিয়ে খুলনার রানের লাগাম টেনে ধরার পথ তৈরি করেন ঢাকার দলপতি সাকিব।

শেষ পর্যন্ত ঐ পথে হেটে খুলনার পরের দিকের ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে দেননি ঢাকার বোলাররা। তাই ১৩৭ রানেই গুটিয়ে গেছে খুলনার ইনিংস। সাত নম্বরে নামা জোফরা আর্চার সর্বোচ্চ ৩৬, ওয়ালটন ৩০ ও রোসৌ ২৩ রান করেন। ঢাকার আবু হায়দার ১৩ রানে ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস : ২০২/৭, ২০ ওভার (লুইস ৬৬, ডেলপর্ট ৬৪, জায়েদ ২/২৯)।
খুলনা টাইটান্স : ১৩৭/১০, ১৮.১ ওভার (আর্চার ৩৬, ওয়ালটন ৩০, আবু হায়দার ২/১৩)।
ফল : ঢাকা ডায়নামাইটস ৬৫ রানে জয়ী। বাসস

ফেসবুক মন্তব্য
xxx