নিউজটি পড়া হয়েছে 191

রংপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা আগামীকাল।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম :::: রংপুরসহ পাঁচ সিটি করপোরেশনের নির্বাচনী লড়াইয়ে নামতে আটঘাট বেঁধে প্রস্তুত হচ্ছে প্রধান রাজনৈতিক দলগুলো। সব দলই জয়ের ব্যাপারে আশাবাদী। এ নির্বাচনকে দলগুলোর জন্য জনপ্রিয়তা যাচাই ও জাতীয় নির্বাচনের প্রস্তুতি হিসেবে দেখছেন বিশ্লেষকরা।

রোববার রংপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। এই নির্বাচনের পর পরই দেশের অন্যান্য সিটিতেও অনুষ্ঠিত হবে নির্বাচন। এখনো প্রার্থী চূড়ান্ত না করলেও সিটি নির্বাচনকে ঘিরে জোর প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪দল ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘সিটি করপোরেশন নির্বাচন হোক, আর জাতীয় নির্বাচন হোক মূল কথা হচ্ছে এখানে লেভেল প্লেয়িং ফিল্ডে নির্বাচন হচ্ছে কিনা। যখন লেভেল প্লেয়িং ফিল্ডের মাধ্যমে নির্বাচন হয়েছিল, সবগুলোতে আওয়ামী লীগ পরাজিত হয়েছিল।

২০ দলীয় জোট সিটি নির্বাচনে কারচুপির আশঙ্কা করলেও তা আমলে নিচ্ছে না ক্ষমতাসীন চৌদ্দ দল।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘নিরপেক্ষভাবে নির্বাচন গতবার হয়েছে। সব জায়গায় সুষ্ঠু নির্বাচন হয়েছে বলে, আমরা অনেক জায়গায় জিতেছি এবং হেরেছি। বিএনপির একটি রাজনৈতিক চরিত্র হলো, যে কোন নির্বাচনের আগে একটি স্লোগান তুলবে তারা।

এই নির্বাচনের মাধ্যমে রাজনৈতিক দলগুলো জাতীয় নির্বাচনের জন্য নিজেদের প্রস্তুত করার সুযোগ পাবে বলে মনে করেন বিশ্লেষকরা।

সূত্র: সময় টিভি

ফেসবুক মন্তব্য