নিউজটি পড়া হয়েছে 84

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মায়ানমারের ওপর যুক্তরাষ্ট্রের চাপ অব্যাহত থাকবে : সিমোন হেনশো

সিলনিউজটুয়েন্টিফোরডটকম :::: রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে মায়ানমারের ওপর যুক্তরাষ্ট্রের চাপ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ সফররত মার্কিন শরণার্থী বিষয়ক ভারপ্রাপ্ত সহকারী মন্ত্রী সিমোন হেনশো।

আজ সকাল ১০টার দিকে মার্কিন প্রতিনিধি দলটি কক্সবাজারের উখিয়ার বিভিন্ন শরণার্থী শিবির পরিদর্শন করেন। এসময় তারা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন। তাদের ওপর মায়ানমার সেনাবাহিনীর করা নির্যাতনের বর্ণনা শোনেন প্রতিনিধি দলের সদস্যরা। পরে কুতুপালং এক নম্বর শরণার্থী ক্যাম্পে ব্রিফিং করেন তারা।

এসময় প্রতিনিধি দলের প্রধান সিমোন হেনশো বলেন, যতদিন প্রয়োজন রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের আর্থিক সহায়তা অব্যাহত থাকবে। এসময় রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য তিনি বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।

তিনি বলেন রোহিঙ্গাদের মায়ানমারে ফিরিয়ে নিতে সেদেশের সরকারের উপর যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে চাপ অব্যাহত রয়েছে। ভবিষ্যতেও থাকবে। মায়ানমারের সরকারের দায়িত্ব রোহিঙ্গাদের জন্য নিরাপদ পরিবেশ তৈরি করা, যাতে তারা নিজ দেশে ফিরে যেতে পারে। আমরা বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাচ্ছি। তারা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে এবং সবধরনের সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

সময়টিভি

ফেসবুক মন্তব্য