নিউজটি পড়া হয়েছে 20

পুঁজিবাজারের তালিকাভুক্ত ১০ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির পরিচালনা পর্ষদ আজ অনুষ্ঠিত বোর্ড সভায় সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। এরমধ্যে ৩ কোম্পানি নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। নিম্নে কোম্পানিগুলোর ডিভিডেন্ড সংক্রান্ত তথ্য তুলে ধরা হলো:

খুলনা পাওয়ার: কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০১৬-১৭ অর্থবছরের ব্যবসায় এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫.০৭ টাকা। আর চলতি বছরের ৩০ জুন কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ২৬.২০ টাকায়। কোম্পানির ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য আলোচ্য বিষয়গুলো শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামি ২১ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামি ২৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ওয়াটা কেমিক্যাল: কোম্পানিটি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে। চলতি বছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.১৩ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৭৭.৬৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.১৫ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ, ভেন্যু ও সময় পরে জানানো হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

ফাইন ফুডস: কোম্পানিটি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা , শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১১.০৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৬ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর দুপুর ১২টায় কিশোরগঞ্জে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

সালভো কেমিক্যাল: কোম্পানিটি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১১.৯১ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৩ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কোম্পানির এশিয়া হোটেল এন্ড রিসোর্ট, তোপখানা রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

অগ্নি সিস্টেম: কোম্পানিটি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০২ টাকা , শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৫.০৭ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৪ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল ১০টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

কনফিডেন্স সিমেন্ট: কোম্পানিটি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্য ১৫ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.০৭ টাকা , শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৮৪.০১ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.৩৫ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে, চিটাগাংয়ে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮১ টাকা , শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.২২ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কোম্পানির নিজস্ব ভবনে, মালিবাগ চৌধুরী পাড়া, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

এদিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির পরিচালনা পর্ষদ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। কোম্পানিগুলো হলো: মেঘনা কনডেন্সড মিল্ক, মেঘনা পিইটি ইন্ডাস্ট্রিজ ও খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং : কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.২২ টাকা। আর চলতি বছরের ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ১৫.৮৯ টাকায়।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ : কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪০ টাকা। আর ৩০ জুন ২০১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ দাড়িয়েছে (ঋণাত্মক) ৩.২০ টাকা।

মেঘনা কনডেন্সড মিল্ক : কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭.৭২ টাকা। আর ৩০ জুন ২০১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ দাড়িয়েছে (ঋণাত্মক) ৩৬.১৯ টাকা।

সুত্রঃ শেয়ারনিউজ

 

ফেসবুক মন্তব্য
Share Button
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •