নিউজটি পড়া হয়েছে 106

এএফসি অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টের বাছাইপর্বে অংশ নিতে তাজিকিস্তান পৌঁছেছে বাংলাদেশ দল।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: এএফসি অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টের বাছাই পর্বে অংশ নিতে তাজিকিস্তান পৌঁছেছে বাংলাদেশ দল। আসরে প্রতিপক্ষ দলগুলো শক্তিশালী হলেও, ২য় রাউন্ড নিশ্চিত করার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ। দেশ ছাড়ার আগে এমনটাই জানিয়েছেন দলের কোচ ও খেলোয়াড়রা।

এই আত্মবিশ্বাসী মুখগুলোই যেন কথাই বলছে আগামীর ফুটবলের। বয়স ভিত্তিক পর্যায়ের ২টি সফল টুর্নামেন্ট শেষে বাংলার যুবাদের এবারের মিশন ‘রোড টু ইন্দোনেশিয়া’। সেক্ষেত্রে প্রথমেই টপকাতে হবে বাছাই পর্বের দেয়াল। যেখানে শুধু কঠিন প্রতিপক্ষই নয় সঙ্গে রয়েছে অচেনা কন্ডিশন।

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে ৪৪টি দেশ থেকে মূল পর্বের টিকিট মিলবে ১৬টি দেশের। বি গ্রুপে বাংলাদেশকে যেখানে লড়তে হচ্ছে উজবেকিস্তান, তাজিকিস্তান, শ্রীলঙ্কা ও মালদ্বীপের বিপক্ষে। র‌্যাঙ্কিং ও পরিসংখ্যানে এক শ্রীলঙ্কা ছাড়া অন্য সবাই এগিয়ে থাকলেও এবার ভিন্ন গল্প লিখতে চায় বাংলার যুবারা।

বয়সভিত্তিক এই দলটাকে নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন কোচ মাহবুব রক্সি। যদিও টুর্নামেন্টের আগে হয়নি কোনো প্রস্তুতি ম্যাচ। অনুশীলন হয়েছে। তাও মাত্র ৯ দিন। তবুও শিষ্যদের নিয়েই স্বপ্ন দেখছেন কোচ।

আগামী ৩১ অক্টোবর স্বাগতিক তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এএফসি বাছাই মিশন শুরু করবে বাংলাদেশ। ১০ গ্রুপের ১০ শীর্ষ দল, সেরা ৫ রানার্সআপের সঙ্গে স্বাগতিক ইন্দোনেশিয়াকে নিয়ে ২০১৮ সালের ১৮ই অক্টোবর থেকে শুরু হবে টুর্নামেন্ট।

ফেসবুক মন্তব্য