নিউজটি পড়া হয়েছে 271

উদ্বোধন হলো সিলেটের তামাবিল পূর্ণাঙ্গ স্থলবন্দর।

সিলনিউজটুয়েন্টিফরডটকম ::: সিলেটের গোয়াইনঘাটে উত্তর পূর্বাঞ্চলের প্রথম পূর্ণাঙ্গ স্থলবন্দর তামাবিলের উদ্বোধন হয়েছে। আজ শুক্রবার দুপুরে প্রায় ৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই স্থলবন্দরের উদ্বোধন করেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান। বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সরকারের অতিরিক্ত সচিব তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ।

অনুষ্ঠানে জানানো হয়, তামাবিল স্থলবন্দর ভারতের মেঘালয়সহ ত্রিপুরা, নাগাল্যান্ড, আসাম ও ভুটানের সঙ্গে ব্যবসা-বাণিজ্যকে আরও সম্প্রসারিত করবে। প্রতি বছর এই স্থলবন্দর থেকে সরকারের শত কোটি টাকারও অধিক রাজস্ব আয়ের পাশাপাশি কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

২০১৫ সালের ৮ মে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান তামাবিল স্থলবন্দর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভূমি ও স্থলবন্দরের সার্বিক উন্নয়নসহ প্রকল্পটি বাস্তবায়নে ৬৯ কোটি ২৬ লাখ ২৮ হাজার টাকা ব্যয় নির্ধারণ করে, এর নির্মাণকাজ শুরু হয়। দীর্ঘ ২৮ মাসে বন্দরটির নির্মাণ কাজ সম্পন্ন হয়।

ফেসবুক মন্তব্য