নিউজটি পড়া হয়েছে 98

শাহজালাল বিমানবন্দরে বিমানের জরুরি অবতরণ : ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট পেছনের মূল চাকা ছাড়াই বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। এ ঘটনায় বিমান কর্তৃপক্ষ ডেপুটি চীফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন এনামকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে।

আগামী ১৫ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন প্রদানের নির্দেশ দেয়া হয়েছে বলে বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিমানের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, ফ্লাইটে ৬৬ জন যাত্রী, দুই জন কেবিন ক্রু, একজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ও দুই জন পাইলট সকলেই নিরাপদ ও অক্ষত রয়েছেন এবং এই ঘটনায় উড়োজাহাজেরও কোন ক্ষতি হয়নি।

ড্যাশ কিউ৮ বিমানটি সকাল নয়টা ৩৩ মিনিটে সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়নের চারটি মূল চাকা থেকে একটি হারিয়ে যায়। সঙ্গে সঙ্গে বিমানের পাইলট আশিক জরুরি অবতরণে জন্য প্রস্তুতি নিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরকে সতর্ক করে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক কর্মকর্তা জানান, জরুরি অবতরণ প্রস্তুতির অংশ হিসেবে তারা বিমানবন্দরে সকল উড্ডয়ন ও অবতরণ স্থগিত করে। পরে বিমানটি সকাল ১০টা ২৫ মিনিটে রানওয়েতে অবতরণ করে। এরপর বিমানবন্দরের স্বাভাবিক কাজকর্ম চালু হয়।

বিমানটি জরুরি অবতরণকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন জামিলসহ উর্ধ্বতনকর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুক মন্তব্য