নিউজটি পড়া হয়েছে 116

পেপাল জুম সার্ভিস উদ্বোধন করলেন জয়।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: রেমিট্যান্সে হুন্ডি ও দুর্নীতি বন্ধেই অনলাইন পেমেন্ট সিস্টেম পেপালের যাত্রা শুরু হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সকালে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে পেপাল জুম সার্ভিস উদ্বোধন করে একথা জানান তিনি। বলেন, এ বছরেই চালু হচ্ছে ফোর-জি সেবা আর কিছু দিনের মধ্যেই সরকারি সব লেনদেন হবে অনলাইনে।

আউট সোর্সিংয়ে বিশ্বে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়। বাৎসরিক আয় প্রায় একশ মিলিয়ন ডলার।

এই টাকা দেশে আনতে নানা ভোগান্তিতে পড়তেন ফ্রি ল্যান্সাররা। আর সমস্যার কথা বিবেচনায়, ২০১৫ সাল থেকে সোনালি ব্যাংকে চালু ছিলো অনলাইন পেমেন্ট সিস্টেম-পেপালের জুম সার্ভিস। এবার আনুষ্ঠানিকভাবে চালু হলো আরও আট ব্যাংকে।

এর মাধ্যমে ৪০ মিনিটে টাকা পৌঁছবে দেশে। পরিমাণ এক হাজার ডলারের নিচে হলে সার্ভিস চার্জ প্রায় ৫ ডলার। আর বেশি হলে কোনো চার্জই লাগবে না। অল্প সময়ের মধ্যেই এক কোটি ৪০ লাখ প্রবাসীও পেপালে রেমিট্যান্স পাঠাতে পারবেন বলে জানালেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা।

এ সময় সজীব ওয়াজেদ জয় আরো জানান, আগামীতে গ্রাম পর্যায়েও যাচ্ছে ব্রডব্যান্ড সুবিধা। দাম কমবে ইন্টারনেটের। পাশাপাশি, ঘুষ-দুর্নীতি নিয়ন্ত্রণে সরকারি সব লেনদেন অনলাইনে করারও উদ্যোগ নেয়া হচ্ছে।

অনুষ্ঠানে আউট সোর্সিংয়ে সর্বোচ্চ আয় করা ১৭ জনের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সজীব ওয়াজেদ জয়।

ইন্ডিপেন্ডেন্ট

ফেসবুক মন্তব্য
xxx