কুশিয়ারা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্টিত।

নবীগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ, সিলেট জেলার সীমান্তবর্তী ও মিলনস্থল মৌলভীবাজার জেলার শেরপুরে কুশিয়ারা নদীতে অনুষ্ঠিত হয়েছে বিশাল নৌকা বাইচ প্রতিযোগিতা।

শেরপুর ব্রাহ্মণ গ্রাম ও হামরকোণা যুব সমাজের উদ্যোগে উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতায় মেতে ওঠেন শহর ও গ্রামের প্রায় অর্ধ-লক্ষাধিক দর্শক। নদীর দুই পাড়ে ও শেরপুর সেতুর উপরে দর্শকদের কলরব ও হাত তালিতে ভরে ওঠে নদীর দুই তীর সহ দৃষ্টি নন্দন স্থান গুলো।

গতকাল শনিবার বিকেলে মৌলভী বাজার সদর উপজেলার শেরপুর হামরকোণা যুব সমাজ কর্তৃক আয়োজিত এই নৌকা বাইচে মৌলভীবাজার, হবিগঞ্জের ও সুনামগঞ্জ জেলার বেশ কয়েকটি দৌড়ের নৌকা অংশ নেয়। প্রায় দেড় কিলোমিটার বাইচ করে দর্শকদের আনন্দে মাতিয়ে জগন্নাথপুরের রিয়াদ পবন নৌকা প্রথম স্থান অর্জন করে। দ্বিতীয় স্থান উড়াল পবন ও তৃতীয় স্থান অর্জন করে মৌলভীবাজারের আন্তহরী অজ্ঞান ঠাকুর নৌকা ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মহা পরিচালকের অতিরিক্ত সচিব বনমালী ভৌমিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, খলিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অরবিন্দু পোদ্দার বাচ্চু, মনুমুখ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হক শেফুল, পশ্চিম পৈলনপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মতিন গেদা, খলিল পুর ইউনিয়ন আওয়ামী লীগ এর সহ- সভাপতি মোহাম্মদ অলিউর রহমান,সাধারন সম্পাদক আব্দুল হাকিম, দৈনিক সমকাল এর মৌলভীবাজার জেলা প্রতিনিধি নুরুল ইসলাম, নবীগঞ্জ প্রেসক্লাব এর সভাপতি ও সমকাল প্রতিনিধি এম এ আহমদ আজাদ, সহ-সভাপতি এম,মুজিবুর রহমান, সাবেক সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল ও দৈনিক বিজয়ের বার্তা’র প্রধান সম্পাদক ছনি চৌধুরী প্রমুখ। উপস্থাপনায় ছিলেন সাংবাদিক আলী হোসেন রানা।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম/মুজিবুর/১৫অক্টোবর

Facebook Comments