নিউজটি পড়া হয়েছে 216

আশা’র গজনাইপুর ব্রাঞ্চে ৩ দিন ব্যাপী ফিজিওথেরাপী ক্যাম্প উদ্ভোধন।

এম,মুজিবুর রহমান (নবীগঞ্জ) থেকেঃ নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ব্রাঞ্চে গত ১৪ অক্টোবর শনিবার হতে ১৬ অক্টোবর রোজ সোমবার পর্যন্ত ৩ দিনব্যাপী ফিজিওথেরাপী ক্যাম্প উদ্ভোধন করা হয়। উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন আশা নবীগঞ্জ অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক বাবু আশুতোষ চন্দ্র দেব।

এতে প্রধান অতিথি ছিলেন গজনাইপুর ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল। বিশেষ অতিথি ছিলেন ঢাকা পঙ্গু হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ নজরুল ইসলাম, আশা কেন্দ্রীয় কার্যালয় ঢাকা’র সিনিয়র ফিজিওথেরাপীষ্ট ডাঃ মোঃ আব্দুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন ডাঃ দেবাশীষ ঘোষ, ফিজিওথেরাপীষ্ট আশা নরপতি স্বাস্থ্যকেন্দ্র, ডাঃ মোছাঃ তাছনীম বীন্তে আলী ফিজিওথেরাপীষ্ট আশা সিলেট, ডাঃ সঞ্জয় রায় আশা গজনাইপুর স্বাস্থ্য কেন্দ্র। উক্ত অনুষ্টানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাবু মতি লাল গোপ ব্রাঞ্চ ম্যানেজার আশা- গজনাইপুর ব্রাঞ্চ।

উক্ত অনুষ্টানে বক্তব্য রাখেন আশা – নবীগঞ্জ অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক বাবু আশুতোষ চন্দ্র দেব। তিনি বলেন আশা- বিশ্বের মধ্যে একটি স্বনামধন্য ক্ষুদ্র ঋণদানকারী প্রতিষ্টান। আশা- বর্তমানে বাংলাদেশে ২৯৫৯টি ব্রাঞ্চ ও বিশ্বের আরও ১৩টি দেশে উক্ত ক্ষুদ্র ঋণ কার্যক্রম পরিচালনা করে আসছে। আশা’র নিজস্ব অর্থায়নে সামাজিক কার্যক্রমের আওতায় হবিগঞ্জ জেলার ৮টি থানায় ৮টি স্বাস্থ্য কেন্দ্র ও ৮টি ব্রাঞ্চে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরন কর্মসূচী পরিচালনা করছে। প্রতিটি স্বাস্থ্য কেন্দ্রে ৫ জন স্বাস্থ্য সহকারী রয়েছে, তারা মাঠ পর্যায়ে প্রতি ইউনিয়নে স্বাস্থ্য সচেতনতা মূলক কাজ সহ রোগীর জ্বর মাপা, ডায়াবেটিস টেষ্ট, পেসার মাপা ইত্যাদি কাজ করে থাকেন।

তাছাড়াও আশা- বিভিন্ন ব্রাঞ্চে ফিজিওথেরাপী ক্যাম্পের মাধ্যমে সকল প্রকার শারিরিক ব্যাথা, প্যারালাইসিস রোগী প্রতিবন্ধী শিশু ও স্নায়ূরোগ সমস্যা ইত্যাদি রোগের ক্যাম্পের মাধ্যমে সেবাদান করে আসছে।

অনুষ্টানে প্রধান অতিথি মোঃ ইমদাদুর রহমান মুকুল তাঁর বক্তব্যের শুরুতেই আশা’র প্রেসিডেন্ট মহোদয়ের দীর্ঘায়ূ কামনা করেন। তিনি আশার সামাজিক কার্যক্রমের প্রশংসা করেন এবং হবিগঞ্জ জেলার প্রত্যেকটি ব্রাঞ্চে বৎসরে কমপক্ষে একবার করে ফিজিওথেরাপী ক্যাম্প করার জন্য আশাবাদ ব্যক্ত করেন। এতে সার্বিক সহযোগীতা করার জন্য উপস্থিত সকলকে অনুরোধ করেন।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম/ন/প/১৫অক্টোবর

ফেসবুক মন্তব্য
xxx