মেসির হ্যাটট্রিকে বিশ্বকাপে আর্জেন্টিনা।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: লিওনেল মেসির হ্যাটট্রিকে বিশ্বকাপে আর্জেন্টিনা। আজ ভোরে মেসি যাদুতে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সরাসরি বিশ্বকাপে জায়গা করে নিয়ে উল্লাসে মাতল আর্জেন্টাইন কোটি কোটি সমর্থক।

অন্য ম্যাচে ব্রাজিল ৩-০ গোলে চিলিকে হারিয়ে ২৮ পয়েন্ট নিয়ে রাশিয়ায় যাচ্ছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। ব্রাজিলের হয়ে জোড়া গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস। আসর থেকে বিদায় নিয়েছে চিলি। সরাসরি খেলছে উরুগুয়ে, কলম্বিয়াও। পেরুকে খেলতে হবে প্লেঅফ।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে ১৭ ম্যাচে মাত্র ছয় জয় নিয়ে যখন বিশ্বকাপের বাছাই থেকেই বাদ পড়ার শঙ্কা আর্জেন্টিনার তখনই স্বরূপে আবির্ভুত হলেন লিওনেল মেসি। ইকুয়েডরের বিপক্ষে প্রথম মিনিটেই পিছিয়ে পড়ে মেসিই আনলেন সমতা। ২০ মিনিটে মেসির পা থেকে এলো দ্বিতীয় গোল।

২-১ গোলের লিড নিয়ে বিরতি থেকে ফেরে আর্জেন্টিনা। ম্যাচে ফেরার চেষ্টা চালিয়ে যাচ্ছিলো ইকুয়েডর। ম্যাচের ৬২ মিনিটে হ্যাটট্রিক করে দলকে বিশ্বকাপে পৌঁছে দেন এ ফুটবল যাদুকর।

মেসিদের উল্লাসের জন্য ব্রাজিলকে একটা বড়সড় ধন্যবাদ দিতেই পারে আর্জেন্টিনা। চিলির কাছে ব্রাজিল হেরে গেলে হিসাবটা অন্যরকম হতো তাদের জন্য। তবে সেরকম কিছুই হতে প্রতিবেশী নেইমারের দল। ঘরের মাঠে প্রথমার্ধে না পারলেও বিরতি থেকে ফিরেই পাওলিনিয়োর গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর ৫৭ মিনিট ও ম্যাচের যোগ করা সময়ে গ্যাব্রিয়েল জেসুসের জোড়া গোলে জয় পায় ব্রাজিল। বিদায় নিশ্চিত হয় চিলির।

 

Facebook Comments